রাঙ্গুনিয়ায় ইউপি সদস্যকে নিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগ, থানায় জিডি

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ১১ জুলাই, ২০২১ at ৫:২০ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের ৯নং ওয়ার্ড ইউপি সদস্য ও লালানগর ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. হারুনকে নিয়ে ফেসবুকে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই বিষয়ে তিনি রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, সম্প্রতি ওই ওয়ার্ডের কেদাইয্যে পাহাড় এলাকার একটি মারমারির ঘটনায় আদালতে মামলা করেন ওই এলাকার মো. হানিফ নামে এক ব্যক্তি। এই মামলায় গ্রেপ্তার হয় সাইফুল ইসলাম নামে স্থানীয় এক যুবক। গ্রেপ্তারের এই ঘটনায় ইউপি সদস্য হারুনকে জড়িয়ে ‘গফ অষর ঈঃম’ নামের একটি ফেসবুক আইডি থেকে নানা অপপ্রচার চালানো হচ্ছে। এমনকি ইউপি সদস্যের ছবি ও নাম ব্যবহার করে পোস্টার বানিয়ে তা ফেসবুকসহ বিভিন্ন ভাবে ছড়িয়ে দেওয়া হচ্ছে।
এই বিষয়ে ইউপি সদস্য মো. হারুন বলেন, ১৫ দিন আগে একটি মারামারির ঘটনা শুনে রাত দেড়টার দিকে আমি ইউপি সদস্য হিসেবে ঘটনাস্থলে যাই এবং পরবর্তীতে দুই পক্ষকে মিলিয়ে দেয়ার চেষ্টা করি। কিন্তু আমার অজান্তে তাদের একটি পক্ষ আদালতে মামলা করলে সেই মামলায় সাইফু নামের এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ। মামলার বাদী কাকে আসামি করেছে সেই বিষয়ে আমি কিছু জানি না। আমি শুধু একজন জনপ্রতিনিধি হিসেবে আমার দায়িত্ব পালন করেছি। অথচ ষড়যন্ত্রকারীরা সাইফুল নামের এই যুবককে গ্রেপ্তারের বিষয়টিকে ভিন্ন খাতে নিয়ে আমাকে জড়িয়ে ফেসবুকে নানা অপপ্রচার চালাচ্ছে।
তিনি আরও বলেন, মূলত আমার সৃজনকৃত পাহাড়ি কৃষি প্রজেক্ট দখলে মরিয়া একটি পক্ষ আমাকে সামাজিকভাবে হেয় করতেই এই ধরণের ঘৃণ্য প্রচারণা করে যাচ্ছে। অভিযোগের সত্যতা নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার উপ পরিদর্শক (এসআই) মো. মামুন বলেন, ইউপি সদস্যকে নিয়ে ফেসবুকে অপপ্রচারের ঘটনাটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধফতেপুরে কৃষি জমিতে অজগর
পরবর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়ি ও ঘুমধুমে ইয়াবাসহ চারজন গ্রেপ্তার