রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগ নেতার ধান পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ নভেম্বর, ২০২১ at ৭:১৭ অপরাহ্ণ

রাঙ্গুনিয়ায় এক আওয়ামী লীগ নেতার ৮০ শতক জমির ধান পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) দিবাগত রাতের কোনো এক সময়ে উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের গুমাইবিল সংলগ্ন হাবিবের গোট্টা এলাকায় এই ঘটনা ঘটে।

এই ঘটনায় রাঙ্গুনিয়া থানায় অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত কৃষক ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল সালাম সওদাগর। জায়গা সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষরা এই ঘটনা ঘটিয়েছে বলে আশংকা করছেন তিনি।

অভিযোগ সূত্রে জানা যায়, আওয়ামী লীগ নেতা আবদুল সালাম সওদাগর গুমাইবিলে তার নিজ জমি থেকে প্রায় ৮০ শতক জমির ধান কেটে মাড়াইয়ের জন্য কাপ্তাই সড়ক সংলগ্ন হাবিবের গোট্টা এলাকায় রেখেছিলেন। গতকাল সোমবার দিবাগত রাতের কোনো একসময় ওই ধানের গাদায় দুর্বৃত্তরা আগুন দিয়ে পালিয়ে যায়। এতে তার প্রায় ৫০ হাজার টাকার ধান পুড়ে গেছে বলে দাবি করেন তিনি।

আবদুল সালাম সওদাগর বলেন, “আমাদের সাথে পারিবারিক জায়গায় একটি দেয়াল নির্মাণকে কেন্দ্র করে কিছু প্রতিপক্ষের সাথে বিরোধ চলে আসছে। এই নিয়ে প্রতিপক্ষরা আমাদের ক্ষতিসাধন করবে বলে প্রায় সময় হুমকি দিয়ে আসছিল। তাই ধারণা করছি ওই প্রতিপক্ষরাই এই ঘটনা ঘটিয়েছে।”

এই ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং আমার ধানের ক্ষতিপূরণ দাবি করেন তিনি।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব মিলকী অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, “ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ব্যাপারে তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।”

পূর্ববর্তী নিবন্ধনানিয়ারচরে নিয়ন্ত্রণ হারানো অটোরিকশা থেকে পড়ে যাত্রীর মৃত্যু
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে ৪ আসামি গ্রেফতার