রাঙামাটিতে প্রার্থিতা ফিরে পেলেন দুজন

উপজেলা নির্বাচন

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ২২ এপ্রিল, ২০২৪ at ১০:১৪ পূর্বাহ্ণ

মনোনয়নপত্র বাছাইয়ে ছিটকে পড়ার পর অবশেষে আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন রাঙামাটির দুই আওয়ামী লীগ নেতা। মনোনয়নপত্র বাছাইয়ের শেষ দিনে শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় বাছাইয়ে বাতিল হয় রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী শাহাজাহান ও জুরাছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রন্টু চাকমার মনোনয়নপত্র।

গতকাল রোববার আপিল নিষ্পতির দিনে দুজনই প্রার্থিতা ফিরে পেলেন বলে জানিয়েছেন রির্টানিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মনির হোসেন। বিষয়টি নিশ্চিত করে রির্টানিং অফিসার জানান, বাছাইয়ে দুজনের মনোনয়নপত্র বাতিল হলেও আপিল নিষ্পতিতে দুজনেরই মনোনয়নপত্র বৈধ হয়েছে।

এর আগে, রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় বাদ পড়েন। আর জুরাছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রন্টু চাকমা ঋণ খেলাপির দায়ে বাদ পড়েন।

রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকলএ চার উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৭ জন প্রার্থী হয়েছেন। ইসির তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল (আজ)

পূর্ববর্তী নিবন্ধরাউজানে পাহাড়ি টিলায় মিলল দিনমজুরের লাশ
পরবর্তী নিবন্ধট্রেন থেকে নামতে গিয়ে আনু মুহাম্মদ আহত