রাউজানে বৌদ্ধ সম্প্রদায়ের জন্য হবে মডেল বিহার

বাগোয়ানের গঙ্গামন্দিরে ফজলে করিম

রাউজান প্রতিনিধি | সোমবার , ২৩ মে, ২০২২ at ১০:৫০ পূর্বাহ্ণ

রাউজানের হিন্দু-মুসলিম সম্প্রদায়ের মানুষের জন্য আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত মডেল মসজিদ, মন্দির করা হচ্ছে। এখন বৌদ্ধ ধর্মাবলম্বীদের জন্য নির্মাণ করা হবে মডেল বৌদ্ধ বিহার। গত শনিবার দক্ষিণ রাউজানের গঙ্গা মন্দিরে এক সমাবেশে এই ঘোষণা দেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি বাগোয়ান ইউনিয়ন পরিষদ ও আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সংসদ সদস্য বলেন, ইতিপূর্বে আমরা জনকল্যাণমূলক যেসব কর্মসূচি হাতে নিয়ে কাজ করেছি, সেসব কর্মসূচি এখন সরকারিভাবে গ্রহণ করা হচ্ছে।

পরিবেশ দূষণ ও জলবায়ু পরিবর্তনের কারণে আমাদের ছয় ঋতুর দেশ এখন দুই ঋতুতে পরিণত হওয়ার কথা জানিয়ে তিনি বলেন, বিশ্ব পরিবেশ এখন হুমকির মধ্যে রয়েছে। আমাদের আগামী প্রজন্মকে রক্ষায় এখন থেকে আমরা শুরু করেছি পরিবেশ রক্ষার আন্দোলন। এই আন্দোলন হচ্ছে পরিচ্ছন্ন ও পরিবেশ বন্ধব রাউজান গড়ার। এই কর্মসূচি সফল করার মাধ্যমে আমরা রাউজানবাসী দেশের মধ্যে নতুন রেকর্ড সুষ্টির দিকে যাচ্ছি।

স্থানীয় চেয়ারম্যান ভুপেষ বড়ুয়ার সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা জসিম উদ্দিন অভির সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, স্বপন দাশ গুপ্ত, কামরুল হাসান বাহদুর, চেয়ারম্যান সাহাবুদ্দিন আরিফ, নিজাম উদ্দিন আহমদ চৌধুরী, রোকন উদ্দিন, বাবুল মিয়া।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সুনীল চক্রবর্তী, আওয়ামী লীগ নেতা আরিফুল আলম, মেম্বার আবদুল খালেক, উদয় দত্ত অর্ক, আনোয়ার হোসেন, সৈয়দ মো. ইয়াছিন,শ্যামল বড়ুয়া, নুরুল আবসার, চম্পক মিত্র, আজিমুল হক, এখলাছ হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শেষ পর্বে বাগোয়ন থেকে সংগৃহীত চার হাজার বস্তা আবর্জনা সংসদ সদস্যের নিদেশনা অনুসারে পৌরসভায় হস্তান্তর করা হয়।

পূর্ববর্তী নিবন্ধইউএসটিসি’র রিসার্চ সেলের সভা অনুষ্ঠিত
পরবর্তী নিবন্ধপ্রকাশ্যে তাহসানের ‘যত ভুল’