রাউজানে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ ১১ কাউন্সিলর প্রার্থী

রাঙ্গুনিয়ায় ৪৭ জনের মনোনয়ন জমা

রাউজান প্রতিনিধি | বুধবার , ৩ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৩১ পূর্বাহ্ণ

রাউজান পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মেয়রসহ অধিকাংশ কাউন্সিলর প্রার্থী। গতকাল মঙ্গলবার শেষ দিনে এক ওয়ার্ড (৬নং) ছাড়া অন্য কোথাও প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়ন জমা না দেওয়ায় এমন সম্ভাবনা তৈরি হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসার ও রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ তাদের বিজয়ী ঘোষণা করতে পারেন বলে জানান নির্বাচন সংশ্লিষ্টরা। এর আগে গতকাল দুপুরে রিটার্নিং অফিসারের কার্যালয়ে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
এদের মধ্যে ছিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী জমির উদ্দিন পারভেজ। এছাড়া কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ১নং ওয়ার্ডে আলমগীর আলী, ২নং ওয়ার্ডে কাজী ইকবাল, ৩নং ওয়ার্ডে বশির উদ্দিন খান, ৪ নং ওয়ার্ডে জানে আলম জনি, ৫নং ওয়ার্ডে শওকত হাসান, ৬ নং ওয়ার্ডে সমীর দাশ গুপ্ত ও বিকাশ দাশ (নতুন), ৭ নং ওয়ার্ডে আজাদ হোসেন, ৮ নং ওয়ার্ডে দীলিপ চৌধুরী, ৯ নং ওয়ার্ডে জসিম উদ্দিন চৌধুরী (নতুন)। নারী কাউন্সিলরদের মধ্যে ১, ২, ৩ নং ওয়ার্ডে নাছিমা আক্তার, ৪, ৫, ৬ নং ওয়ার্ডে জেবুন্নেসা, ৭, ৮, ৯ নং ওয়ার্ডে জান্নাতুল ফেরদৌস ডলি।
এর আগে বিএনপি মনোনীত প্রার্থী আবু জাফর চৌধুরী মনোনয়ন ফরম নিলেও তিনি গতকাল শেষ দিনে তা জমা দেননি। এছাড়া কাউন্সিলর পদে যারা মনোনয়ন জমা দিয়েছেন তাদের অধিকাংশই বর্তমানে দায়িত্বে রয়েছেন। শুধুমাত্র ৯নং ওয়ার্ডে জমির উদ্দিন পারভেজের আসনে নতুন প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন পৌর আওয়ামী লীগের সি. সহসভাপতি জসিম উদ্দিন চৌধুরী এবং ৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সমীর দাশ গুপ্তের আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বিকাশ দাশ।
গতকাল বিকাল সাড়ে চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আবদুল ওহাব, সাধারণ সম্পাদক অধ্যক্ষ কফিল উদ্দিন চৌধুরী, সি. সহসভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেল, দলের দপ্তর সম্পাদক জসিম, নজরুল ইসলাম শাহজাহান, চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু দলের প্রার্থীদের নিয়ে মনোনয়ন জমা দেন। উল্লেখ্য, রাউজান পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটকেন্দ্র ২০টি। ভোট কক্ষের সংখ্যা ১৩২টি, অস্থায়ী ভোট কেন্দ্র ২০টি। মোট ভোটার ৫০ হাজার ৫৮৪ জন।
অন্যদিকে রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে গতকাল শেষদিনে দুই মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দিয়েছেন। মেয়র পদে মনোনয়ন জমাদানকারীরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মো. শাহজাহান সিকদার এবং বিএনপি মনোনীত প্রার্থী হেলাল উদ্দিন শাহ। ২০১৫ সালের নির্বাচনেও তারা প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এই পৌরসভায় সাধারণ আসনে কাউন্সিলর পদে ৯ ওয়ার্ডে ৩৭ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩ ওয়ার্ডে ৮ জন মনোনয়ন জমা দিয়েছেন।
এদের মধ্যে সাধারণ কাউন্সিলর পদে মনোনয়ন জমাদানকারীরা হলেন- ১ নং ওয়ার্ডে জালাল উদ্দিন ও এছেল আহম্মদ, ২ নং ওয়ার্ডে নুরুল আবছার জসিম, মো. নাছের, ইউসুফ রাজু ও আবদুল ছত্তার, ৩ নং ওয়ার্ডে জসিম উদ্দিন শাহ, শাহাদাত হোসেন সুমন, সিরাজুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, ৪ নং ওয়ার্ডে মো. নজরুল ইসলাম, মো. আইয়ুব ও মনছুর উদ্দিন, ৫ নং ওয়ার্ডে মোহাম্মদ সেলিম ও আবুল কাশেম, ৬ নং ওয়ার্ডে অলি আহাম্মদ মাস্টার, তারেকুল ইসলাম, তানভীর ইসলাম, আবদুল ছত্তার, সুবেল দেব, আবদুল মান্নান ও লিটন খাঁন, ৭ নং ওয়ার্ডে তারেকুল ইসলাম চৌধুরী, মিনাজুর রহমান বেলাল, জরিপ আলী ও নুরুল আবছার, ৮ নং ওয়ার্ডে এনাম উদ্দিন আইয়ুব, মাহবুবুল আলম সিকদার, মনজুর হোসেন, কফিল উদ্দিন সিকদার, আশিষ বড়ুয়া, ৯ নং ওয়ার্ডে লোকমানুল হক তালুকদার, মহিউদ্দিন পারভেজ, ওমর ফারুক, জসিম উদ্দিন, আবদুল জব্বার, জালাল উদ্দিন। অন্যদিকে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ১, ২ ও ৩ নং ওয়ার্ডে জেসমিন আক্তার ও রুবি বেগম, ৪, ৮ ও ৯ নং ওয়ার্ডে নূর জাহান বেগম, ইয়াছমিন আক্তার ও সামশুন নাহার, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডে ইয়াছমিন আক্তার, রুনা আক্তার ও দিলু আক্তার।

পূর্ববর্তী নিবন্ধনবনির্বাচিত মেয়রের জন্য কিছু ধারণা বিনিময়
পরবর্তী নিবন্ধস্বপ্ন মেলেছে ডানা