রাউজানের এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবে না

বীজ বিতরণ অনুষ্ঠানে ফজলে করিম চৌধুরী এমপি

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ৮ নভেম্বর, ২০২২ at ১০:২৬ পূর্বাহ্ণ

রাউজানের এক ইঞ্চি জমিও অনাবাদী রাখা যাবে না। এই উপজেলার মানুষের খাদ্য ও ভোজ্য তেলের চাহিদা পূরণ করে উৎপাদিত ফসল বাইরেও পাঠাতে হবে। এই লক্ষ্য নিয়ে এখন থেকে সকলকে এক সাথে ফসল উৎপাদনে মাঠে নামতে হবে। আমি দেখতে চাই রাউজানের প্রতি ইঞ্চি জমি ফলে-ফুলে ভরে উঠুক।

গতকাল ৭ নভেম্বর উপজেলা পরিষদ চত্বরে বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরী একথা বলেন। তিনি কৃষি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মাঠ পর্যায়ে থাকা কৃষি কর্মকর্তাদের স্ব স্ব এলাকার কৃষকদের সাথে মাঠে থেকে পরামর্শ ও ফসল ফলানোর অনুপ্রেরণা দিতে হবে। যেসব ইউনিয়নে মাঠ কর্মকর্তাদের দেখা যাবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুস সামাদ সিকদার। কৃষি কর্মকর্তা এমরান হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান একেএম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আনোয়ারুল ইসলাম, ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ।

উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, শফিকুল ইসলাম, ভুপেষ বড়ুয়া, আব্বাস উদ্দিন আহমদ, সাহাবুদ্দিন আরিফ, বিএম জমি উদ্দিন হিরু, নিজাম উদ্দিন আহমেদ, সৈয়দ আবদুল জব্বার সোহেল, প্রিয়োতোষ চৌধুরী, রোকন উদ্দিন, বাবুল মিয়া, নুরুল আবসার বাশি, রবিন্দ্র লাল চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি আলমগীর আলী, সাধারণ সম্পাদক জিয়াউল হক সুমন, পৌর কমিটির সভাপতি আজগর চৌধুরী, সাধারণ সম্পাদক তসলিম উদ্দিন ও কৃষকলীগ নেতা এমএন আবসার, পৌরসভার কাউন্সিলর জানে আলম জনি, জসিম উদ্দিন চৌধুরী, আজাদ হোসেন প্রমুখ। এই অনুষ্ঠান থেকে চার’শ জনকে সরিষা ও এগার’শ কৃষককে বিভিন্ন জাতের শীতকালীন সবজি বীজ বিতরণ করা হয়।

পূর্ববর্তী নিবন্ধএডিস মশার বংশ বিস্তার রোধে অভিযান ১ লক্ষ ৪৬ হাজার টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধকাচির নিচে ঐশীর সিনেমা