যুবলীগ নেতার মাথায় পিস্তল ঠেকানো খোকন গ্রেপ্তার

হাটহাজারী প্রতিনিধি | সোমবার , ৫ জুন, ২০২৩ at ৫:৫৪ পূর্বাহ্ণ

হাটহাজারীতে যুবলীগ নেতার মাথায় পিস্তল ঠেকিয়ে জুতার মালা পরানোর ঘটনায় অভিযুক্ত নুরুল ইসলাম খোকনকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। হামলার শিকার উপজেলার চিকনদন্ডী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের নবনির্বাচিত সভাপতি ইউছুপ হোসেন বুলু থানায় মামলা করার পর পুলিশ তাকে গ্রেপ্তার করে। খোকনকে শনিবার কোর্ট হাজতে প্রেরণ করা হয় বলে জানিয়েছেন মামলাটির তদন্তকারী কর্মকর্তা এসআই জাবেদ মিয়া। জানা যায়, ৩০ মে রাতে ওয়ার্ড যুবলীগের সভাপতি ইউছুপ হোসেন বুলু মোটরসাইকেলে বাসায় ফেরার পথে রাজখানপাড়া মসজিদের সামনে রাস্তায় তার গতিরোধ করেন খোকন ও তার ৭/৮ জন সহযোগী। এক পর্যায়ে বুলুকে বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে হত্যার চেষ্টা চালান খোকন। পরে তাকে লাঠি ও লোহার রড দিয়ে মারধর করেন। এ সময় চিৎকার শুনে আশপাশের লোকজন এসে আহত অবস্থায় বুলুকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

খোকনের কয়েকজন সহযোগী বুলুকে জুতার মালা পরানো ও মারধর করার ভিডিও ধারণ করেন। পরে ওরা ফেসবুকে ভিডিওটি ছড়িয়ে দেন। ওই ভিডিও ভাইরাল হয়।

১ জুন চমেক হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাড়ি ফিরে ঘটনার হোতা খোকন ও তার ৮ সহযোগীকে বিবাদী করে থানায় মামলা করেন ইউছুপ হোসেন বুলু। অন্য আসামিরা হলেন জসিম উদ্দিন, হাসান উদ্দিন নয়ন, সাহাব উদ্দিন, নেজাম, পারভেজ, মো. শফি, আলমগীর ও মো. জাবেদ।

গত শুক্রবার উপজেলার লালিয়ারহাট এলাকা থেকে খোকনকে গ্রেপ্তার করে পুলিশ। খোকন চিকনদন্ডী ইউনিয়নের রাজখান পাড়ার মো. ইলিয়াছের ছেলে। শনিবার তাকে কোর্ট হাজতে পাঠালে আদালত তাকে কারাগারে প্রেরণ করে।

যুবলীগ নেতা ইউছুপ হোসেন বুলু দাবি করেন, খোকন হাটহাজারী উপজেলার কোনো পর্যায়ে যুবলীগের রাজনীতির সাথে জড়িত নন। ঘটনার দিন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সাঙ্গপাঙ্গদের নিয়ে আমার ওপর হামলা চালান। ৫ নম্বর ওয়ার্ডের যুবলীগের সভাপতির পদ প্রত্যাহার করে নিতে আমাকে মারধর করে জুতার মালা পরিয়েছেন।

হাটহাজারী থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন সবুজ বলেন, স্থানীয় যুবলীগ নেতা ইউছুপ হোসেন বুলুকে জুতার মালা পরানো এবং তাকে শারীরিক নির্যাতনের মামলায় নুরুল ইসলাম খোকনকে শুক্রবার দিবাগত রাতে গ্রেপ্তার করা হয়। অন্য আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পূর্ববর্তী নিবন্ধতারেক-জোবায়দার মামলায় এক দিনে ৫ জনের সাক্ষ্য
পরবর্তী নিবন্ধতাপদাহে পুড়ছে রোপা আমন, দিশেহারা কৃষক