মৎস্যখাতে অবদানে স্বর্ণপদক পেলেন রাঙ্গুনিয়ার এরশাদ মাহমুদ

রাঙ্গুনিয়া প্রতিনিধি | বুধবার , ২৬ জুলাই, ২০২৩ at ৬:২২ পূর্বাহ্ণ

মৎস্যখাতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় স্বর্ণপদক পেয়েছেন রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া সুখবিলাস ফিসারিজ অ্যান্ড প্লান্টেশনের চেয়ারম্যান এরশাদ মাহমুদ। গতকাল মঙ্গলবার ঢাকায় ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির হাত থেকে আনুষ্ঠানিকভাবে এ পদক গ্রহণ করেন তিনি। এসময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম ও মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক খ. মাহবুবুল হকসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা যায়, এবছর নির্ধারিত ৯টি ক্ষেত্রের মধ্যে ৮টি ক্ষেত্রে স্বর্ণ, ৭টি ক্ষেত্রে রৌপ্য ও ৬টি ক্ষেত্রে ব্রোঞ্জ পদক দেওয়া হয়। এরমধ্যে সফল খামারি এরশাদ মাহমুদ স্বর্ণপদক পেয়েছেন। এর আগেও তিনি ২০১৩ সালে জাতীয় মৎস্য পদক পেয়েছিলেন। সেসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে আনুষ্ঠানিকভাবে এ পদক প্রহণ করেছিলেন তিনি।

এরশাদ মাহমুদ তথ্য ও সমপ্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই। রাঙ্গুনিয়া উপজেলার পদুয়া ইউনিয়নে তাঁর রয়েছে ৪৫টি মৎস্য প্রজেক্ট। এছাড়া বিভিন্ন ফলদ, বনজ এবং ঔষধি গাছের বাগান, গরুমহিষ ও বিলুপ্ত প্রাণী গয়ালের খামার, ধান, সূর্যমুখীসহ বিভিন্ন কৃষি প্রজেক্ট রয়েছে তাঁর।

পূর্ববর্তী নিবন্ধআহলে বায়েতে রসুল (সা.) স্মরণে শোহদায়ে কারাবালা মাহফিল
পরবর্তী নিবন্ধমা খোকন ও বৃষ্টি