মেরিন ড্রাইভ সড়কে ভাঙন

টেকনাফ প্রতিনিধি | বুধবার , ২৬ অক্টোবর, ২০২২ at ৫:২২ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে সমুদ্রে সৃষ্ট জোয়ারের তোড়ে ভেঙে গেছে মেরিন ড্রাইভ সড়কের সাবরাং অংশের কয়েকটি স্থান। চলতি বর্ষা মৌসুমে ঢেউয়ের আঘাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের দুই অংশে ভাঙন সৃষ্টি হয়েছিল আগেই। সেই ভাঙন এলাকায় এবার ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ধাক্কা লেগে সড়কের নিচ থেকে মাটি সরে গিয়ে ভাঙন আরো বড় আকার ধারণ করে। ফলে ঝুঁঁকিপূর্ণ হয়ে পড়ে সাগরঘেঁষা দৃষ্টিনন্দন এ সড়কটি।
টেকনাফের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মো. এরফান হক চৌধুরী জানান, সিত্রাংয়ের কারণে সমুদ্রের জোয়ারের পানি স্বাভাবিক অবস্থার চেয়ে বেশি ছিল। এতে সোমবার রাতে জোয়ারের সময় ঢেউয়ের আঘাতে টেকনাফের সাবরাং ইউনিয়নের বাহারছড়ার শ্মশান এলাকায় মেরিন ড্রাইভের দুটি অংশে ভাঙন সৃষ্টি হয়েছে। যেখানে সড়কের ছয় থেকে সাত হাত করে অংশ ভেঙে গেছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এছাড়া সিত্রাংয়ে ক্ষয়ক্ষতি নির্ধারণের জন্য কাজ চলছে বলেও জানান তিনি।
সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন জানান, মেরিন ড্রাইভ সড়কের ভাঙন দ্রুত মেরামত করা দরকার হয়ে পড়েছে। না হয় রাস্তা ভেঙে বঙ্গোপসাগরের লবণ পানি লোকালয়ে প্রবেশ করতে পারে। এতে ফসলি জমিও ক্ষতিগ্রস্ত হবে। তাছাড়া ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে শাহপরীর দ্বীপের জালিয়া পাড়া, পশ্চিম পাড়া এলাকায় বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের সহযোগিতা দরকার।

পূর্ববর্তী নিবন্ধস্টয়নিস ঝড়ে উড়ে গেল শ্রীলংকা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে রোপা আমন ও শীতকালীন সবজির ক্ষতি