মেন্টালি টর্চার্ড হয়েছি, কিন্তু মুখ ফুটে বলতে পারিনি : প্রভা

| সোমবার , ৩ এপ্রিল, ২০২৩ at ৫:৩৭ পূর্বাহ্ণ

ক্যারিয়ারের সুসময়ে ব্যক্তি জীবনে সমালোচনায় জড়িয়ে কাজ থেকে ছিটকে পড়েন অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। তবে সে সব সামলে পুনরায় কাজে ফেরেন এই অভিনেত্রী।

কিন্তু নিজেকে মেলে ধরার সে চেষ্টায় ভাগ্য সহায় হয়নি প্রভার। বরাবরই কাজের চেয়ে ব্যক্তি জীবনের আলোচনায় শিরোনাম হয়েছেন তিনি। এসব ঘিরেই সবসময় চর্চায় থাকেন প্রভা। ফলে ধীরে ধীরে গণমাধ্যম এড়িয়ে চলতে শুরু করেন তিনি। এতদিন সাংবাদিক ভীতি নিয়ে কোথাও মুখ খোলেননি এই অভিনেত্রী। তবে কয়েকদিন আগে জানিয়েছিলেন, তার অনুমতি ছাড়া যেন কোনো সংবাদ প্রকাশ না করা হয়। শনিবার (১ এপ্রিল) অভিনয়শিল্পী সংবাদ সম্মেলনের পর সাংবাদিকদের এড়িয়ে চলার কারণ নিয়ে সরাসরি কথা বলেন প্রভা। খবর বাংলানিউজের।

এসময় প্রভা বলেন, ছোটবেলায় পড়ে গিয়ে ব্যথা পেলে ভয় পেতাম, কারণ আম্মু জানলে বকা দেবে। এখন ফিজিক্যালি অ্যাবিউজড হলেও হজম করে ফেলি, কারণ তার চেয়ে বড় ভয় হয়, যদি জার্নালিস্ট জানতে পারেতাহলে কী হবে! আমার জীবনে যারা (প্রেমিক) এসেছেন, প্রত্যেকে যাওয়ার সময় একটা ব্লেম গেম খেলেছে। এটার মধ্যে মেন্টালি টর্চার্ড হয়েছি, কিন্তু কাউকে কিছু মুখ ফুটে বলতে পারিনি। বরাবরই মনে হয়েছে, বললেই যদি জার্নালিস্ট জেনে যায়? ডিভোর্সের পেপার যখন ফাইল করি, নিয়ম অনুযায়ী আমার কিছু পাওনা থাকে। কিন্তু সেটা নিয়ে কথা বলতেও ভয় করে, যদি সেটা খবরে চলে আসে। আমি সবকিছুই করতে পারতাম, সাংবাদিকরা যদি আমাকে সাপোর্ট করত।

সাংবাদিকদের অভিযোগ করে প্রভা আরও বলেন, কিছুদিন আগে আমার ভেরিফায়েড পেজ থেকে জানিয়েছি, কথা বলা ছাড়া আমার কিছু পাবলিশ করবেন না। যেমন কদিন আগে, রোজায় নরম ভাষায় কিছু একটা লিখলাম। পরদিন নিউজ হলোঅবশেষে ক্ষমা চাইলেন প্রভা! বলেন তো! কিসের জন্য ক্ষমা চাইব আমি? অনেকে বলে, আমি অ্যাটেনশন সিকার, তাই এসব পোস্ট দিচ্ছি। অথচ আমি অ্যাটেনশনই চাই না, খবরের ভয়ে। এতো অন্যায় আমার সঙ্গে, অথচ আমি প্রতিবাদ জানাতে পারি না, ভয়, সাংবাদিকরা লিখবেন এই জন্য।

প্রভা উপস্থিত সাংবাদিকদের ভাই সম্বোধন করে অনুরোধ করেন, কেউ যদি তার নামে সোশ্যাল হ্যান্ডেলে বা খবরে বাজে কথা লেখেন, তবে যেন সেটার প্রতিবাদ করেন ভাই হিসেবে। প্রভার এই ব্রিফিংয়ের মূল কারণ ছিল, সম্প্রতি তাকে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। দেড় যুগ আগের ভিডিও প্রকাশ ও স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার করে জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে প্রতিশ্রুতি দিতে সেই লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন জয়নাল আবেদীন মাযহারী নামের কুমিল্লার এক আইনজীবী। যে নোটিশের সূত্র ধরে বিভিন্ন গণমাধ্যমে ফের চর্চিত হচ্ছেন প্রভা। যদিও যথারীতি এই বিষয়ে এতদিন চুপ ছিলেন তিনি। ধারণা করা হচ্ছিল, শনিবার (১ এপ্রিল) সন্ধ্যায় তিনি সেই বিষয়েই কথা বলবেন। তবে হলো উল্টোটা। ব্রিফিংয়ের পুরোটাই তিনি দুষলেন সাংবাদিকদের। জানালেন, কেন সাংবাদিকদের তিনি এড়িয়ে চলেন। এমনকি সাংবাদিকদের সঙ্গে দূরত্ব তৈরির কারণ হিসেবে অভিযোগ তুললেন ‘গায়ে হাত’ দেওয়ারও!

পূর্ববর্তী নিবন্ধবেঙ্গালুরু চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত ‘নকশি কাঁথার জমিন’
পরবর্তী নিবন্ধবড়পুলে ফেনসিডিলসহ দুই পাচারকারী আটক