‘মেঘের উপত্যকায়’ আগুন

সাজেকে পুড়ল রিসোর্ট-রেস্টুরেন্ট-বসতবাড়ি

খাগড়াছড়ি প্রতিনিধি | শুক্রবার , ৩ ডিসেম্বর, ২০২১ at ৫:৩২ পূর্বাহ্ণ

রাঙামাটির ছাদ খ্যাত মেঘের উপত্যকা সাজেকে পুড়ল রিসোর্ট, রেস্টুরেন্ট ও বসতবাড়ি। সমুদ্র পৃষ্ঠ থেকে ১৮শ ফুট উচ্চতায় রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটন কেন্দ্রে রুইলুই পাড়ায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে চারটি রিসোর্ট, দুইটি রেস্টুরেন্ট ও একটি বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গেছে।
সাজেক রিসোর্ট মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন, বৃহস্পতিবার ভোর ৪টার দিকে অবকাশ রিসোর্ট থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তেই আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। এতে একে একে অবকাশ রিসোর্ট, সাজেক ইকো ভ্যালি রিসোর্ট, মেঘছুট রিসোর্ট, মনটানা রিসোর্ট, মারুতি রেস্টুরেন্ট, জাকারিয়া লুসাইয়ের বসতঘরসহ নির্মাণাধীন একটি রিসোর্ট পুড়ে যায়। এসময় রিসোর্টে ৫৬ জন পর্যটক থাকলেও সবাই নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হয়। তিনি বলেন, আগুনে অন্তত ৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাঙামাটির জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, আমরা আগুন লাগার প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা করছি। সেনাবাহিনীর সহায়তায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে। দীঘিনালা থেকে ফায়ার সার্ভিসের একটি দলও আগুন নিয়ন্ত্রণে কাজ করে। পরে উভয়ের যৌথ চেষ্টায় দুইঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, গভীর রাতে আগুনের সূত্রপাত হওয়ায় পর্যটকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়লেও সবাই নিরাপদে বেরিয়ে আসতে পেরেছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রায় ৮ হাজার কয়েদি পাবেন ফাইজারের টিকা
পরবর্তী নিবন্ধএসিযুক্ত সব স্কুলেই শিক্ষার্থীদের টিকা