মুহিবুল্লাহ হত্যা দুই রোহিঙ্গা তিন

দিনের রিমান্ডে আটক আরও ১

উখিয়া প্রতিনিধি | সোমবার , ৪ অক্টোবর, ২০২১ at ৫:১২ পূর্বাহ্ণ

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় আটককৃতদের মধ্যে দুইজনকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গতকাল রোববার সকালে উখিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জেষ্ঠ্য বিচারিক হাকিম তামান্না ফারাহ শুনানী শেষে এ রিমান্ড মঞ্জুরের আদেশ দিয়েছেন। এছাড়া এ হত্যাকাণ্ডের ঘটনায় রোববার আরও একজনকে আটক করা হয়। এই নিয়ে মোট ৫ জনকে আটক করা হয়েছে।
এর আগে শনিবার সন্ধ্যায় উক্ত দুজনকে আদালতে উপস্থাপন করে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। কক্সবাজার আদালত পুলিশের পরিদর্শক চন্দন কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন। রিমান্ড আদেশ পাওয়া আসামিরা হলেন, কুতুপালং ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা নুর বশরের ছেলে সেলিম উল্লাহ ওরফে লম্বা সেলিম (২৭) ও মধুরছড়া ৩ নম্বর ক্যাম্পের ডি-১৫ ব্লকের রহিম উল্লাহর ছেলে শওকত উল্লাহ (২৫)। ১৪ এপিবিএন কমান্ডার মো. নাইমুল হক বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্ন ক্যাম্পে শুক্রবার সকাল ও দুপুরে, শনিবার ভোররাতে এবং রোববার দুপুরে অভিযান চালিয়ে মোট পাঁচজনকে আটক করা হয়েছে। এদের সবাইকে উখিয়া থানায় সোপর্দ করা হয়।
উল্লেখ্য, মাস্টার মুহিবুল্লাহ আরাকান রোহিঙ্গা সোসাইটি পিস ফর হিউম্যান রাইটস নামে একটি সংগঠনের চেয়ারম্যান ছিলেন। গত বুধবার রাতে কুতুপালং ক্যাম্পের লম্বাশিয়ায় তাকে গুলি করে হত্যা করে সশস্ত্র সন্ত্রাসীরা। মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর এলাকার স্কুলশিক্ষক মুহিবুল্লাহ রোহিঙ্গা গণহত্যার বিচার, নিরাপদে দেশে প্রত্যাবাসন ও তাদের মানবাধিকার নিয়ে সোচ্চার ছিলেন। পশ্চিমা সংবাদমাধ্যম তাকে ‘রোহিঙ্গাদের কণ্ঠস্বর’ হিসেবেও আখ্যায়িত করে।

পূর্ববর্তী নিবন্ধতিন প্রকল্পের গাড়ি ব্যবহার করতে পারছেন না প্রকল্প পরিচালক
পরবর্তী নিবন্ধঅস্থিরতা তৈরির জন্য অস্ত্র আসে মিয়ানমার থেকে : স্বরাষ্ট্রমন্ত্রী