মুজিববর্ষ ফুটবলের ফাইনালে কামাল এ খান একাদশ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৪ অক্টোবর, ২০২০ at ৫:২৮ পূর্বাহ্ণ

মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে ডা. কামাল এ খান একাদশ। আগেরদিন আবু তাহের পুতু একাদশ ফাইনাল নিশ্চিত করেছিল। আর গতকাল তাদের সঙ্গী হয়েছে ডা. কামাল এ খান একাদশ। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ডা. কামাল এ খান একাদশ ৪-১ গোলের বড় ব্যবধানে রফিক আহমদ চৌধুরী একাদশকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। নিজেদের প্রথম ম্যাচে ডা. কামাল এ খান টাইব্রেকারে ৬-৫ গোলে পরাজিত করেছিল এস এম কামাল উদ্দিন একাদশকে।
অপরদিকে গতকালের হারের ফলে দুই পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিল রফিক আহমদ চৌধুরী একাদশ। ফলে তাদের লিগ পর্বের শেষ ম্যাচটি কেবল আনুষ্ঠানিকতার এক ম্যাচে পরিণত হলো। গতকাল ম্যাচের শুরু থেকে বলতে গেলে ভালই খেলছিল রফিক আহমদ চৌধুরী একাদশ। কিন্তু আকস্মিক গোল হজম করে বসে দলটি। খেলার কেবল ৮ মিনিট তখন। ডানপ্রান্তে ডি বক্সের বাইরে প্রায় ৩০ গজ দূরে ফ্রি কিক লাভ করে কামাল এ খান একাদশ। তৌহিদের নেওয়া কিকটি সরাসরি আশ্রয় নেয় জালে। ফলে এগিয়ে যায় কামাল এ খান একাদশ। পিছিয়ে পড়া রফিক চৌধুরী একাদশ গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে। ২১ মিনিটে সমতা ফেরায় দলটি। এবার বামপ্রান্তে ৩০ গজ দূরে ফ্রি কিক লাভ করে রফিক চৌধুরী একাদশ। মেজবাহের নেওয়া কিক থেকে উড়ে আসা বলে আলতো পা ছুইয়ে জালে পাঠিয়ে দেন সজিব। প্রথমার্ধ শেষ হয় সমতায়।
দ্বিতীয়ার্ধের শুরুতে আবার এগিয়ে যায় ডা. কামাল এ খান একাদশ। এবার ডানপ্রান্তে কর্ণার কিক থেকে উড়ে আসা বলে মুন্নার শট জড়ায় জালে। সে ধারা অব্যাহত রেখে আক্রমণের ধার আরো বাড়ায় দলটি। সে সুবাধে দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে আরো একটি গোল করে কামাল এ খান একাদশ। এবার ডানপ্রান্ত দিয়ে আক্রমণ। একক প্রচেষ্টায় বল নিয়ে এগিয়ে যান মুন্না। ডি বক্সে ঢুকে বল বাড়িয়ে দেন জাহিদুলের উদ্দেশ্যে। ফাকায় দাঁড়ানো জাহিদুলের সে বল জালে পাঠাতে একটুও বেগ পেতে হয়নি। ফলাফল দাঁড়ায় ৩-১।
খেলার ৮০ মিনিটে রফিক আহমদ চৌধুরী একাদশের কফিনে শেষ পেরেক ঠুকে দেন বদলী পাভেল। বামপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে একক প্রচেষ্টায় দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন ৪-১ ব্যবধানে। শেষ পর্যন্ত সে ব্যবধানে জিতে ফাইনালে পৌঁছে যায় ডা. কামাল এ খান একাদশ। গতকালও ডা. কামাল এ খান একাদশের সেরা তারকা অধিনায়ক মামুনুল ইসলাম মাঠে নামেননি। তবে তার সতীর্থরা সে অভাব বুঝতে দেয়নি। দলকে ঠিকই ঠানা দুই জয় এনে দেয়। গতকাল ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে ডা. কামাল এ খান একাদশের মো. মুন্না। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য জামির উদ্দিন বুলু। আজ টুর্নামেন্টে কোন খেলা নেই। আগামীকাল বিকেল পাঁচটায় মুখোমুখি হবে এস.এম. কামাল উদ্দিন একাদশ এবং রফিক আহমেদ চৌধুরী একাদশ। পরদিন লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে ফাইনালে জায়গা করে নেওয়া দুই দল আবু তাহের পুতু একাদশ এবং ডা. কামাল এ খান একাদশ। আগামী ১৮ অক্টোবর অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

পূর্ববর্তী নিবন্ধপর্নের কাছাকাছি কনটেন্ট আপলোড করলে কঠোর ব্যবস্থা : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধ৭৮৬