মুক্তিযোদ্ধা-উদয়নের পয়েন্ট ভাগাভাগি

জিপিএইচ ইস্পাত প্রিমিয়ার ফুটবল লিগ

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ১৪ সেপ্টেম্বর, ২০২২ at ১১:১৯ পূর্বাহ্ণ

জিপিএইচ ইস্পাত সিজেকেএস-সিডিএফএ প্রিমিয়ার ফুটবল লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং মাদারবাড়ী উদয়ন সংঘ পয়েন্ট ভাগ করে নিয়েছে। গতকাল মঙ্গলবার এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দু’দলের এ খেলা ১-১ গোলে ড্র হয়। খেলার প্রথমার্ধে গোল দুটি হয়। দু’দলই নিজেদের প্রথম খেলায় জয় পেয়েছিল। মুক্তিযোদ্ধা ২-১ গোলে হারিয়েছিল চট্টগ্রাম বন্দর ক্রীড়া সমিতিকে। অন্যদিকে উদয়ন সংঘ ৩-০ গোলে মোহামেডান ব্লুজকে পরাজিত করে। দুই খেলা শেষে দু’দলের পয়েন্ট হয়েছে ৪। গতকাল বৃষ্টিভেজা ভারী পিচ্ছিল মাঠে মুক্তিযোদ্ধা-উদয়ন দু’দলই বেশ প্রতিদ্বন্দ্বিতাময় খেলা উপহার দেয়। যদিও খুব পরিশ্রম করেই খেলতে হয় দুই দলের খেলোয়াড়দের। তারপরও আক্রমণ প্রতি-আক্রমণে ভরা দৃষ্টিনন্দন উপভোগ্য ফুটবলের নজির রাখে তারা। খেলার প্রথমদিকে মুক্তিযোদ্ধা আক্রমণ শুরু করলেও পরে পরে পাল্টা আক্রমনে উঠে মাদারবাড়ী উদয়ন সংঘ। খেলার ৩ মিনিটেই গোল আদায় করে নিতে সক্ষম হয় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। এ সময় বল নিয়ে বাম প্রান্ত দিয়ে এগিয়ে যান লেফট উইংগার জাফর ইকবাল। তার ক্রস যায় ছোট বক্সের সামনে থাকা দিদারের কাছে। দিদার দেরি না করে বা পায়ের শটে বল জালে জড়িয়ে দেন। মুক্তিযোদ্ধা এগিয়ে যায় ১-০ গোলে। ৯ মিনিটে তারা আরো একটি চমৎকার সুযোগ পায় গোলসংখ্যা দ্বিগুণ করার। এসময় জাফর ইকবাল বাম প্রান্ত থেকে দুর্দান্ত শট নেন গোলমুখে। উদয়ন কিপার ইসহাক আকন্দ ফিস্ট করে বল ফিরিয়ে দেন। ফিরতি বলে আবারো শট নেন দিদার। এবারো রক্ষা করেন কিপার ইসহাক। একটি নিশ্চিত গোল থেকে বঞ্চিত হয় মুক্তিযোদ্ধা।
শুরু থেকে চড়াও হয়ে খেলতে থাকা মুক্তিযোদ্ধা গোল পাওয়ার পর উদয়নও খেলায় ফিরে আসার চেষ্টায় মাঝে মাঝেই পাল্টা আক্রমণে উঠতে থাকে। এমনি একটি আক্রমণ থেকে খেলার ২৪ মিনিটে ফ্রি কিক লাভ করে উদয়ন সংঘ। দলের সজল আহমেদ বাঁ দিক থেকে লম্বা ফ্রি কিক নেন। বল যায় মুক্তিযোদ্ধার গোল মুখে। সেখানে কিছুটা জটলার সৃষ্টি হয়। সজলের ক্রসের এই বল ক্লিয়ার করতে গিয়ে মুক্তিযোদ্ধার ডিফেন্ডার সাব্বির হেড দেন। কিন্তু তার হেডে বল চলে যায় নিজেদের জালে। খেলায় আসে সমতা (১-১)। ৩৭ মিনিটে আবারো সুযোগ পায় উদয়ন সংঘ। এবার তানিন সরকার একা কিপারকে পেয়েও তাকে পরাভূত করতে পারেননি। মুক্তিযোদ্ধার কিপার আনিস ফিস্ট করে গোল রক্ষা করেন। প্রথমার্ধে আর কেউ গোলের সুযোগ তৈরি করতে পারেননি। দ্বিতীয়ার্ধেও আক্রমণ প্রতি আক্রমণে খেলা চলে। এ অর্ধের ৩০ মিনিটের মুক্তিযোদ্ধার একটি আক্রমন উদয়ন কিপার ইসহাক রক্ষা করেন। ৪২ মিনিটে উদয়নের মুরাদ হোসেন মুক্তিযোদ্ধার গোলমুখে শট নেন। গোলকিপার আনিস ফিস্ট করেন। পরে রক্ষণভাগ বল ক্লিয়ার করে দেয়। ইনজুরি টাইমেও উদয়নের একটি আক্রমণ বাধা দিয়ে দলকে বাঁচান মুক্তিযোদ্ধার আরিফ।
গতকালের খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের খেলোয়াড় জাফর ইকবাল। তার হাতে ক্রেস্ট ও নগদ এক হাজার টাকা প্রাইজমানি তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য অহীদ সিরাজ চৌধুরী স্বপন। প্রিমিয়ার ফুটবল লিগে আজ বিকাল ৩.৩০ টায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি বনাম শতদল ক্লাব পরস্পরের মোকাবেলা করবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম প্রেস ক্লাবের বার্ষিক ক্রীড়ার উদ্বোধন আজ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৩৫.০২ কোটি টাকা