মীরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা

দু’জনের অবস্থা আশঙ্কাজনক

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৬ মে, ২০২২ at ৬:০৭ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে অভিযানে যাওয়া একদল র‌্যাব সদস্যের ওপর হামলার ঘটনা ঘটেছে। এতে দু’জন র‌্যাব সদস্য গুরুতর আহত হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়েছে। পরে র‌্যাবের অতিরিক্ত টিম এবং পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাবের সাদা পোশাকের একটি টিম গতকাল বুধবার মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর বাজারে একটি অভিযানে গেলে সংঘবদ্ধ একটি চক্র তাদের উপর হামলা চালায়। এতে আমাদের দু’জন সদস্য আহত হন। তিনি বলেন, অভিযানের শুরুতেই কিছু দুষ্কৃতকারী উদ্দেশ্যমূলকভাবে গুজব ছড়িয়ে এ পরিস্থিতি তৈরি করে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

হামলার সময় র‌্যাব সদস্যদের বহনকারী একটি প্রাইভেটকার ভাঙচুর করা হয় বলে স্থানীয়রা জানালেও র‌্যাব-৭ অধিনায়ক বলেন, এ বিষয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে। এদিকে আমাদের মীরসরাই প্রতিনিধি একাধিক সূত্রের বরাত দিয়ে জানান, সন্ধ্যা ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি ডাকাতদল অথবা চোরাকারবারি গ্রুপকে ফেনী থেকে চট্টগ্রামের দিকে ধাওয়া করতে থাকে র‌্যাব-৭। মীরসরাই উপজেলার বারইয়ারহাট পৌর এলাকায় এলে অপরাধীরা তাদের ব্যবহৃত প্রাইভেট কার ফেলে পালিয়ে যাওয়ার সময় জনতা ও র‌্যাবের ধাওয়ায় এক অপরাধী গুলিবিদ্ধ হয়। এসময় অপরাধীরাই ‘ডাকাত ডাকাত’ বলে চিৎকার করে সাদা পোশাকে থাকা র‌্যাব সদস্যদের ওপর হামলা চালায়। এসময় দুজন র‌্যাব সদস্য গুরুতর আহত হন। তারা হলেন র‌্যাব কর্মকর্তা মোখলেছ (৪০) ও শামীম (৩৮)। গুলিবিদ্ধ চোরাকারবারির নাম পারভেজ (৩৫)। র‌্যাবের আহত দুই কর্মকর্তাকে প্রথমে বারইয়ারহাট জেনারেল হাসপাতালে ও পরে ফেনী থেকে হেলিকপ্টার যোগে ঢাকা পাঠানো হয়। আহত অপরাধী পারভেজকে পুলিশ হেফাজতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

ঘটনার সংবাদ পেয়ে সার্কেল এএসপি লাবিব আব্দুল্লাহ, জোরারগঞ্জ থানার ওসি নুর হোসেন মামুনসহ জোরারগঞ্জ থানা পুলিশ এবং র‌্যাব কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। র‌্যাব পুলিশের রেকার দিয়ে অপরাধীদের ব্যবহৃত প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ ৪৫-২০২৯) থানায় নিয়ে যায়। গতরাত ১০টায় এ প্রতিবেদন লেখার সময় ঘটনাস্থল বারইয়ারহাট বাজারে থমথমে অবস্থা বিরাজ করছিল।

পূর্ববর্তী নিবন্ধচলন্ত বাসে সেই পোশাক কর্মীকে ধর্ষণের চেষ্টা হয়েছিল
পরবর্তী নিবন্ধহাদিসুরের পরিবার পাচ্ছে সাড়ে চার কোটি টাকা ক্ষতিপূরণ