চলন্ত বাসে সেই পোশাক কর্মীকে ধর্ষণের চেষ্টা হয়েছিল

জ্ঞান ফেরার পর জানাল পুলিশকে

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৬ মে, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকায় সড়কের পাশে সংজ্ঞাহীন অবস্থায় পড়ে থাকা পোশাক কর্মীর সাথে অবশেষে কথা বলতে পেরেছে পুলিশ। ঘটনার পাঁচদিন পর তিনি পুলিশকে জানিয়েছেন, চলন্ত বাসে তাকে ধর্ষণের চেষ্টা করা হয়েছিল। নিজেকে বাঁচাতে তিনি বাস থেকে লাফিয়ে পড়েছিলেন। গত ১৯ মে বৃহস্পতিবার রাতে ওই তরুণীকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করায়।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা আজাদীকে জানান, ওই তরুণীর সাথে কথা বলা যাচ্ছিল না। তাই তিনি কীভাবে বাস থেকে পড়ে গেলেন, তা নিশ্চিত হওয়া যাচ্ছিল না। কেউ বলছিল, তাকে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়েছে। আবার কেউ বলছিল, তিনি বাস থেকে পড়ে গিয়ে আহত হন। পাঁচ দিন পর মঙ্গলবার ওই তরুণীর জ্ঞান ফিরে আসে গত মঙ্গলবার। বুধবার পুলিশ তার সঙ্গে কথা বলে জানতে পারে, ধর্ষণের হাত থেকে বাঁচতে তিনি বাস থেকে লাফ দিয়ে নিচে পড়ে যান।

এডিসি নোবেল চাকমা জানান, ১৯ বছর বয়সী ওই তরুণী কালুরঘাট বিসিক এলাকায় একটি পোশাক কারখানায় কাজ করতেন। তার বাসা চান্দগাঁও থানা এলাকায়। প্রতিদিন কারখানার শ্রমিকবাহী বাসে করে বাসায় আসা যাওয়া করতেন। ওই তরুণী পুলিশকে জানান, ঘটনার দিন রাত ৯ টায় বাসায় ফেরার জন্য অন্য শ্রমিকদের সাথে তিনিও বাসটিতে উঠেছিলেন। বহদ্দারহাট মোড়ে অন্য শ্রমিকরা নেমে গেলেও পেছনের আসনে থাকায় তার নামতে দেরি হয়। বাস থেকে নামার সময় চালক তাকে পেছনে টেনে নিয়ে যায়। তাকে ধর্ষণের চেষ্টা করে।

এসময় হেলপার বাসটি চালাচ্ছিল এবং চালক দরজায় ছিল। তরুণীটিকে পেছনে নেওয়ার পর হেলপার দ্রুতগতিতে বাসটি বহদ্দারহাট থেকে টেনে বাকলিয়ার দিকে নিয়ে যায়। রাহাত্তার পুল এলাকায় তিনি বাস থেকে লাফিয়ে পড়ে নিজেকে বাঁচান। বাস ও চালককে শনাক্ত করা হয়েছে এবং তাকে ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধকেন্দ্রীয় নেতারা যা বললেন
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা