হাদিসুরের পরিবার পাচ্ছে সাড়ে চার কোটি টাকা ক্ষতিপূরণ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৬ মে, ২০২২ at ৬:০৭ পূর্বাহ্ণ

ইউক্রেনে যুদ্ধে নিহত বাংলাদেশী নাবিক হাদিসুরের পরিবারকে সাড়ে চার কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হচ্ছে। ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে ক্ষেপণাস্ত্রের আঘাতে নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের পরিবার বীমা কোম্পানি থেকে পাঁচ লাখ ডলার (প্রায় সাড়ে চার কোটি টাকা) ক্ষতিপূরণ পাবে। একই সাথে জাহাজের অন্যান্য নাবিকেরা সাত মাসের বেতন পাবেন। এছাড়া নিহত হাদিসুরের ভাইকে বাংলাদেশ শিপিং কর্পোরেশনে (বিএসসি) চাকরি দেওয়ারও ব্যবস্থা করা হয়েছে। আগামী পহেলা জুন থেকে হাদিসুরের ভাই বিএসসির চাকরিতে যোগদান করার কথা রয়েছে।

গতকাল বুধবার ঢাকায় বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১২ তম বৈঠকে উপরোক্ত সিদ্ধান্তগুলো গ্রহণ করা হয়েছে। নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বিএসসির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বোর্ড সভায় হাদিসুরের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

উল্লেখ্য, গত ২ মার্চ ইউক্রেন-রাশিয়ার মধ্যে যুদ্ধকালীন ক্ষেপণাস্ত্রের আঘাতে বিএসসির ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এ সময় ক্ষেপনাস্ত্রের আঘাতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর ঘটনাস্থলে নিহত হন। জাহাজটি বর্তমানে পরিত্যক্ত অবস্থায় ইউক্রেনের অলিভিয়া বন্দরে পড়ে রয়েছে। যুদ্ধের মধ্যে ইউক্রেনে জাহাজ পাঠানোয় শুরু থেকে বাংলাদেশ শিপিং কর্পোরেশন সমালোচনার মুখে রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে র‌্যাবের ওপর হামলা
পরবর্তী নিবন্ধ১৬ বছর পর মহানগর আওয়ামী লীগের সম্মেলন ১ অক্টোবর