মা ও শিশু হাসপাতালে আন্তঃমেডিকেল কলেজ প্রদর্শনী বিতর্ক

| শুক্রবার , ২৬ মে, ২০২৩ at ৫:৪১ পূর্বাহ্ণ

বিতর্ক হোক অনুধাবনের’ এই প্রতিপাদ্যে চট্টগ্রামে প্রথমবারের মতো আন্তঃমেডিকেল কলেজ প্রদর্শনী বিতর্ক আয়োজন করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজ। ‘এই সংসদ (একজন মধ্যবিত্ত তরুণ হিসেবে) ক্যারিয়ার বাছাইয়ের ক্ষেত্রে উৎকর্ষের বদলে নিরাপত্তাকে বেছে নিবে’ এই বিষয়ে বিতর্ক অনুষ্ঠিত হয়। সরকারি দল হিসেবে অংশগ্রহণ করে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের বিতর্ক দল ও বিরোধী দল হিসেবে ছিল চট্টগ্রাম মেডিকেল কলেজের বিতর্ক দল। সরকারি দলের সদস্যরা হলেন সাজিনা আক্তার জারিন, ইয়াসিন সাকিব ও মিনহাজুল আবেদীন রবিন। বিরোধী দলের সদস্যরা হলেন তাহসীন তাবাসসুম, মীর মুহাম্মদ ওমায়ের, মাহাজাবীন ইসলাম মাহিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিতার্কিক ডা. আব্দুন নূর তুষার। বিশেষ অতিথি ছিলেন দৈনিক আজাদীর প্রধান প্রতিবেদক হাসান আকবর ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তড়িৎ প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দীন মুন্না। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. .এস.এম. মোশতাক আহমদ। স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মুহাম্মদ জালাল উদ্দীন। অনুষ্ঠানে বিতর্কের প্রয়োজনীয়তা, তরুণদের স্বপ্ন দেখার প্রয়োজনীয়তা, চিকিৎসকদের প্রয়োজনীয়তা, সাধারণ মানুষের সেবায় চিকিৎসকদের আত্মত্যাগ ও জীবনের নিরাপত্তা নিশ্চিত প্রসঙ্গে আলোচনা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের কার্যকরী কমিটির সহ সভাপতি এস এম মোরশেদ হোসাইন, সাধারণ সম্পাদক মো রেজাউল করিম আজাদ ও কার্যকরী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের শিক্ষকমণ্ডলী ও সাধারণ শিক্ষার্থী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ইয়াবাসহ আটক ২
পরবর্তী নিবন্ধসরঞ্জাম ও নগদ টাকাসহ ৭ জুয়াড়ি গ্রেপ্তার