মামলায় হারলেন জনি ডেপ

| বৃহস্পতিবার , ৫ নভেম্বর, ২০২০ at ৫:৫৮ পূর্বাহ্ণ

‘বউ পেটানো’ নিয়ে প্রকাশিত সংবাদের বিপরীতে করা মানহানি মামলায় হারলেন জনি ডেপ। ২০১৮ সালের এক প্রতিবেদনে ব্রিটেনের ‘দি সান নিউজপেপার’ উল্লেখ করেছিল, যখন একসঙ্গে থাকতেন তখন মার্কিন অভিনেতা জনি ডেপ তার প্রাক্তন স্ত্রী অভিনেত্রী অ্যাম্বার হার্ডকে মারধর করতেন।
সেই প্রতিবেদনের বিরুদ্ধে করা মানহানির মামলায় হার হলো ‘পাইরেটস অফ দি ক্যারেবিয়ান’ তারকা জনি ডেপের। এই বছরের শুরুতে করা এই মামলা ডেপ করেছিলেন ‘নিউজ গ্রুপ নিউজপেপারস’ এবং ‘দি সান’এর নির্বাহী সম্পাদক ড্যান উটনের বিরুদ্ধে। মামলার রায় অনুসারে সিএনএন ডটকম জানায়, সোমবার যুক্তরাজ্যের উচ্চ আদালত প্রকাশকদের পক্ষে রায় দিয়েছেন। খবর বিডিনিউজের।
তথ্য-প্রমাণ, ছবি, অডিও এবং ডেপের করা বিভিন্ন টেঙট ম্যাসেজ প্রমাণ হিসেবে হাজির করে সংবাদপত্রটির পক্ষের আইনজীবীরা আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন, অ্যাম্বার হার্ডকে মারধর করার ফলে তিনি যথেষ্ট পরিমাণে আঘাত পেয়েছিলেন, যে কারণে তার মনে মৃত্যু ভয়ও জেগেছিল।
ডেপ স্বীকার করেন, সেই সময় তিনি বহুদিন ধরে মদ্যপান ও ড্রাগ সেবনের সমস্যায় ছিলেন। তবে পত্রিকার দাবি অনুসারে হার্ডকে আঘাত করার বিষয়টা একদমই অসত্য। তবে বিচারক অ্যান্ড্রু নিকোল ১২৯ পৃষ্ঠার রায় পড়ার সময় বলেন, প্রমাণের ভিত্তিতে দেখা যাচ্ছে পত্রিকার করা দাবি যথেষ্ট সত্য।

পূর্ববর্তী নিবন্ধব্ল্যাক লাইটের শুটিং কক্সবাজারে
পরবর্তী নিবন্ধ‘বায়োগ্রাফি অব নজরুল’