মানুষের ভাগ্য ফেরাতে প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ

চট্টগ্রামে তথ্য অধিদফতরের মতবিনিময়

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৮ জুন, ২০২২ at ৬:০১ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ নিয়ে চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন তথ্য অধিদফতরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। গতকাল শুক্রবার বেলা ১১টায় চট্টগ্রামের আগ্রাবাদস্থ পিআইডির সম্মেলন কক্ষে ‘মিট দ্য প্রেস’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করে তথ্য অধিদফতর ঢাকা ও আঞ্চলিক তথ্য অফিস, চট্টগ্রাম।
প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ বিষয়ক ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে তথ্য অধিদপ্তরের কর্মকর্তাসহ সাংবাদিকদের মুক্ত আলোচনায়-সারাদেশে ভূমিহীন জনগণকে আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদান, দেশের ঘরে ঘরে শতভাগ বিদ্যুৎ, গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থা, নারীর ক্ষমতায়ন, শিল্পায়নের মাধ্যমে সারাদেশে ১০১টি অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা, ডিজিটাল বাংলাদেশের আওতায়-রাজধানীর মতো গ্রামীণ জনগণও একই সুযোগ-সুবিধা ভোগ করা, আমার বাড়ি-আমার খামার প্রকল্পের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান কিভাবে উন্নত হচ্ছে তার চিত্র উঠে আসে। একটি আধুনিক ক্ষুধা ও দারিদ্র মুক্ত উন্নত-ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এই ১০ বিশেষ উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা-চেতনার ফসল বলে মন্তব্য করেন বক্তারা।

তথ্য অধিদফতর ঢাকার সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার ইয়াকুব আলী মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব ও ১০ উদ্যোগ বিষয়ে মূল বক্তব্য তুলে ধরেন পিআইডি চট্টগ্রাম আঞ্চলিক অফিসের উপপ্রধান তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর।

চট্টগ্রাম পিআইডির সিনিয়র তথ্য অফিসার মারুফা রহমান ঈমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন জেলা তথ্য অফিস সিলেটের পরিচালক মো. আজিজুল হক নিউটন, তথ্য অধিদফতর ঢাকার সিনিয়র তথ্য অফিসার মো. আসাদুজ্জামান, লায়লা আরজুমান্দ বেগম, আশরোফা ইমদাদ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাশ, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের চিফ রিপোর্টার ভূঁইয়া নজরুল, নিউজ-২৪ এর সাংবাদিক নয়ন বড়ুয়া, বিটিভি ও বেতারের কর্মকর্তাসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিগণ।

প্রধান অতিথির বক্তব্যে ইয়াকুব আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ এদেশের তৃণমূলে জনগণের ভাগ্য ফেরানোর উদ্যোগ। আমাদের সৌভাগ্য যে আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন দূরদর্শী প্রধানমন্ত্রী পেয়েছি এবং দেশের উন্নয়নে এবং দেশের জনগণের ভাগ্য পরিবর্তনের ১০ উদ্যোগ পেয়েছি। তিনি প্রধানমন্ত্রীর ১০ বিশেষ উদ্যোগ নিয়ে প্রচার-প্রচারণায় গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন।

পূর্ববর্তী নিবন্ধআগ্রাবাদে প্রতিপক্ষের ছুরিকাঘাতে তরুণ খুন
পরবর্তী নিবন্ধজাতীয় গুরুত্বপূর্ণ ইস্যুতে সম্পৃক্ত করতে চাই চট্টগ্রামকেও