মাকে মাদক বিক্রির প্রস্তাব, রাজি না হওয়ায় শিশুকে অপহরণ

নারায়ণগঞ্জ থেকে উদ্ধার

আজাদী প্রতিবেদন | সোমবার , ২ অক্টোবর, ২০২৩ at ৪:২৩ পূর্বাহ্ণ

মাদক বিক্রির প্রস্তাবে রাজি না হওয়ায় ৩ বছরের শিশু আয়েশা সিদ্দিকাকে অপহরণ করে মাদক ব্যবসায়ী মো. আনোয়ার। পরে চান্দগাঁও থানা পুলিশ শনিবার (৩০ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন মহজমপুর লাদুরচর এলাকা থেকে আনোয়ারকে গ্রেপ্তার করে এবং অপহৃত শিশু আয়েশাকে উদ্ধার করে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে আজাদীকে বলেন, শিশু আয়েশার মা খোরশিদা আক্তার পেশায় গৃহিনী। তিনি তার দুই মেয়ে ও মাকে নিয়ে চান্দগাঁও থানাধীন খাজা রোড এলাকায় একটি বাসায় থাকেন। তার স্বামী মো. ফারুক একটি মামলায় চট্টগ্রাম কারাগারে বন্দি আছেন। জেলখানায় থাকা অবস্থায় আনোয়ার হোসেনের সঙ্গে তার স্বামীর পরিচয় হয়। গত ২৯ সেপ্টেম্বর আনোয়ার মুক্তি পেয়ে খোরশিদা আক্তারের বাসায় আসে এবং তাকে মাদক ব্যবসা করার প্রস্তাব দেয়। খোরশিদা আক্তার রাজি না হলে তাকে নানা বিভ্রান্তিমূলক কথাবার্তা বলতে থাকে। পরে খোরশিদা আক্তার তার দুই মেয়েকে রেখে বাজারে যান। এ সময় আনোয়ার খোরশিদার ছোট মেয়ে আয়েশা সিদ্দিকাকে () চকলেট কিনে দেবে বলে দোকানে নিয়ে যায়। খোরশিদা বাজার থেকে ফিরে এসে তার ছোট মেয়েকে না পেয়ে বিভিন্ন জায়গায় খোঁজ করেন। পরে তিনি এ ঘটনায় থানায় অপহরণ মামলা দায়ের করেন। এরপর শনিবার নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন মহজমপুর লাদুরচর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

খোরশিদা আক্তার জানান, আনোয়ার আমার বাসায় এসে মাদক ব্যবসা করার প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় আনোয়ার বিভিন্ন বিভ্রান্তিমূলক কথাবার্তা বলতে থাকে। পরবর্তীতে আমি আমার মা ও দুই মেয়েকে বাসায় রেখে বাজারে যাই। ওই সুযোগে আনোয়ার চকলেট কিনে দিবে বলে আমার ছোট মেয়ে আয়েশা সিদ্দিকাকে নিয়ে পালিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধএকজন বিয়ে করবে, একজন টেক্সি কিনবে, আরেকজন কিনবে জমি
পরবর্তী নিবন্ধচিকিৎসার জন্য খালেদাকে বিদেশে পাঠানোর সুযোগ নেই : আইনমন্ত্রী