মহামারি থেকে সুস্থতা কামনা

পবিত্র শবে বরাতে মসজিদ খানকায় দোয়া

আজাদী ডেস্ক | বুধবার , ৩১ মার্চ, ২০২১ at ৪:৫৩ পূর্বাহ্ণ

যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় সারা দেশে পালিত হয়েছে পবিত্র শবে বরাত। এই উপলক্ষে বিভিন্ন মসজিদ ও খানকায় কোরআন তিলাওয়াত, হামদ-নাত, নফল নামাজ, মিলাদ-ক্বিয়াম ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। মোনাজাতে মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং মহামারি থেকে মুক্তি কামনা করা হয়। হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ দিবাগত রাতটি বিশ্ব মুসলিম উম্মাহ শবে বরাত বা সৌভাগ্যের রজনী হিসেবে পালন করে থাকে। মুসলমানদের কাছে রাতটি ‘লাইলাতুল বরাত’ হিসেবেও পরিচিত।
হযরত আমানত শাহ দরগাহ মসজিদ : শহর কুতুব হযরত শাহ সুফি আমানত খান (রহ.) এর দরগাহ মসজিদে পবিত্র শবে বরাত উপলক্ষে মিলাদ-ক্বিয়াম ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে মোনাজাত পরিচালনা করেন শাজ্জাদানশীন সৈয়দ মো. খাজা বেলায়েত উল্লাহ (ম.জি.আ)।
চন্দনাইশ মাওলানা মঞ্জিল : চন্দনাইশ পৌরসভা ২নং ওয়ার্ড মাওলানা মঞ্জিলস্থ আল্লামা মুফতি শফিউর রহমান (রহ.) জামে মসজিদে পবিত্র শবে বরাত উপলক্ষে মিলাদ-ক্বিয়াম অনুষ্ঠিত হয়েছে। মাওলানা মঈনুদ্দীনের সভাপতিত্বে এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মাহফুজুর রহমান। এসময় উপস্থিত ছিলেন মুহাম্মদ আব্দুন নুর, মুহাম্মদ আব্দুর রহিম, মুহাম্মদ নাছির উদ্দিন, মুহাম্মদ জালাল উদ্দিন, মুহাম্মদ ওকার উদ্দিন, মুহাম্মদ নিজাম উদ্দিন, মুহাম্মদ মুঈজ উদ্দিন, মুহাম্মদ গিয়াস উদ্দিন প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধঈদবাজার নিয়ে শঙ্কা
পরবর্তী নিবন্ধনিলাম অযোগ্য ২৯৮ কন্টেনার খাদ্যপণ্য ধ্বংস শুরু