নিলাম অযোগ্য ২৯৮ কন্টেনার খাদ্যপণ্য ধ্বংস শুরু

চট্টগ্রাম কাস্টমস

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩১ মার্চ, ২০২১ at ৪:৫৪ পূর্বাহ্ণ

নিলাম অযোগ্য ২৯৮ কন্টেনারের মধ্যে ২৭ কন্টেনার আপেল, কমলাসহ বিভিন্ন খাদ্য পণ্য ধ্বংস করেছে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। এর আগে সোমবার সকাল থেকে নগরীর উত্তর হালিশহরের বে টার্মিনাল সংলগ্ন বেড়িবাঁধ রোডের চৌধুরী পাড়ার একটি খোলা জায়গায় এসব পণ্য ধ্বংস করা হয়।
চট্টগ্রাম কাস্টমসের উপ-কমিশনার (নিলাম শাখা) ফয়সাল বিন রহমান দৈনিক আজাদীকে বলেন, আজ (গতকাল) পর্যন্ত ২০ ফুট দৈর্ঘ্যের ২৭ কন্টেনার নিলাম অযোগ্য পণ্য ধ্বংস করা হয়েছে। এরমধ্যে রয়েছে কানাডিয়ান ক্যানুলা এবং ইয়েলো পিই’স। এছাড়া ধংসের তালিকায় রয়েছে ফিস ফিড, মিট অ্যান্ড বোন মিল, মাল্টা, আপেল, কমলা, ম্যান্ডারিন এবং পেঁয়াজ।
উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে বিপজ্জনক ৫৯ টন পণ্য ধ্বংসের জন্য সিলেটের সুনামগঞ্জের ছাতকের একটি সিমেন্ট কারখানায় পাঠানো হয়। এর আগে গত ২০১৯ সালে ১৮ ডিসেম্বর ধ্বংস করা হয় ৪ হাজার ৮০৭ টন পণ্য। কাস্টম হাউস সূত্রে জানা গেছে, এবারের ধ্বংস কার্যক্রম পরিচালনার জন্য গত ২১ মার্চ কাস্টম হাউসে প্রস্তুতি সভা হয়। এতে ধ্বংস কার্যক্রম পরিচালনার জন্য দিনক্ষণ চূড়ান্ত করা হয়। এরপর ২৫ মার্চ ধ্বংস কার্যক্রম পরিচালনা কমিটি থেকে জেলা প্রশাসন, বন্দর কর্তৃপক্ষ, সিটি করপোরেশন, সিএমপি, পরিবেশ অধিদপ্তর, বিজিবি ও ফায়ার সার্ভিসকে চিঠি দেয়া হয়। ১০ দিনে এবারের ধ্বংস কার্যক্রম সম্পন্নের পরিকল্পনা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমহামারি থেকে সুস্থতা কামনা
পরবর্তী নিবন্ধআইআইইউসির নতুন ভিসি প্রফেসর আনোয়ারুল আজিম