মহানগর আওয়ামী লীগের সম্মেলন মার্চে, গ্রুপিং নিরসনের নির্দেশ

আজাদী প্রতিবেদন

ঢাকায় কেন্দ্রীয় নেতাদের সাথে চট্টগ্রাম বিভাগের সমন্বয় সভা দল এবং এমপিদের সমন্বয় করে আগামী নির্বাচনের প্রস্তুতি ফেব্রুয়ারির শেষ দিকে বিভাগীয় প্রতিনিধি সভা | বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

মার্চের প্রথম সপ্তাহে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। একই সাথে সদস্য সংগ্রহ অভিযান জোরদার করা, গ্রুপিং নিরসন করা, দল এবং এমপিদের সমন্বয় করে আগামী নির্বাচনের প্রস্তুতি নেয়ারও নির্দেশনা দেওয়া হয়েছে। গতকাল সকালে পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে কেন্দ্রীয় নেতাদের সাথে চট্টগ্রাম বিভাগের সমন্বয় সভায় কেন্দ্রীয় নেতারা এই নির্দেশনা দেন। এদিকে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ১১ মার্চ সম্মেলন করার প্রস্তুতি নেওয়ার কথা জানানো হয়েছে। বৈঠকে চট্টগ্রাম বিভাগের আওয়ামী লীগের সাংগঠনিক জেলা সমূহের সভাপতি ও সাধারণ সম্পাদক, সংসদ সদস্য এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া চট্টগ্রামের নেতারা উপস্থিত ছিলেন। সকাল ১১ টায় শুরু হওয়া এই মিটিং একটানা বিকাল ৩টা পর্যন্ত চলে।

বৈঠকে কেন্দ্রীয় নেতারা নির্দেশনা দিয়েছেনযে সকল জেলা ও উপজেলায় ইতোমধ্যে সম্মেলন হয়েছেসে সকল জেলা ও উপজেলার পূর্ণাঙ্গ কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে জমা দিতে হবে। জেলা কমিটি জমা দিবে কেন্দ্রে আর উপজেলা কমিটি জমা দিবে জেলা কমিটির কাছে। এই সময়ের মধ্যে জমা দিতে না পারলে লিখিত ভাবে সময় নিতে বলা হয়েছে। তারপরও করতে না পারলে কমিটি বাতিল করা হবে বলে জানিয়ে দিয়েছেন বৈঠকে কেন্দ্রীয় নেতারা।

চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সমন্বয় সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদকজাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, আলহাজ্ব নজরুল ইসলাম এমপি, . আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, মাহফুজুর রহমান মিতা এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি।

বৈঠকের ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে বলেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। এই ব্যাপারে প্রস্তুতি নেয়ার জন্য নির্দেশনা দিয়েছেন কেন্দ্রীয় নেতারা। সদস্য সংগ্রহ অভিযান জোরদার করার নির্দেশনা দিয়েছেন। ফেব্রুয়ারির শেষ দিকে চট্টগ্রাম বিভাগীয় প্রতিনিধি সভা অনুষ্ঠিত হবে। বৃহত্তর চট্টগ্রামের ৫ জেলা নিয়ে চট্টগ্রামে অপরদিকে কুমিল্লাসহ ৮ জেলা নিয়ে কুমিল্লায় অনুষ্ঠিত হতে পারে বলে সভায় জানিয়েছেন। এছাড়াও সভায় দলের মধ্যে দূরত্ব না রাখার নির্দেশ দিয়েছেন। আগামী নির্বাচনে দলীয় সভানেত্রী যাকেই মনোনয়ন দিবেনসবাইকে তারপক্ষে কাজ করার জন্য নির্দেশনা দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধড. মঈনুল ইসলামের কলাম
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বন্দর থেকে মালয়েশিয়ায় যাওয়া খালি কন্টেনারে কিশোর