মরা মহিষের মাংস বিক্রি পিতা-পুত্র গ্রেপ্তার

মহেশখালী প্রতিনিধি | বুধবার , ৮ ডিসেম্বর, ২০২১ at ১০:২৫ পূর্বাহ্ণ

মহেশখালীতে মরা মহিষের মাংস বিক্রির অপরাধে মাংস বিক্রেতা পিতা-পুত্রকে আটক করা হয়েছে। অপরাধের সত্যতা প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের এক মাসের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করা হয়। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের নতুন বাজারে এই ঘটনাটি ঘটেছে। আটক ও দণ্ডিতরা হলেন মহেশখালী উপজেলা কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা গ্রামের মনজুর আহমদ প্রকাশ ডহর মনু ও তার পুত্র নুর হাসেম।
মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হাই জানান, মঙ্গলবার সকালে উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের নতুন বাজারে পার্শ্ববর্তী ইউনিয়ন কুতুবজোমের তাজিয়াকাটা গ্রাম থেকে একটি মরা মহিষের মাংস নিয়ে বিক্রি করা হচ্ছে; এমন খবর পেয়ে থানার এস. আই মনিষ সরকার ঘটনাস্থলে যায়। গিয়ে পুরো একটি মহিষের মাংসসহ বিক্রেতা পিতা-পুত্রকে হাতেনাতে আটক করে। পরে ঘটনার সত্যতা যাচাই পূর্বক আটককৃতদের মহেশখালী উপজেলা নিবার্হী অফিসারের ভারপ্রাপ্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। সেখানে পিতা-পুত্র দুজনের প্রত্যেককে আলাদাভাবে এক মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।
সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম জানান, জব্দকৃত মরা মহিষের মাংসগুলো মাটিতে পুঁতে ফেলা হয়েছে। বড় মহেশখালীর ইউপি চেয়ারম্যান এনায়েত উল্লাহ বাবুল বলেন, মঙ্গলবার ভোর রাতে কুতুবজোমের নয়াপাড়া গ্রামের জনৈক আলী আকবরের একটি মহিষ মারা যাওয়ার পর তিনি তার রাখাল আব্দুল গফুরকে মৃত মহিষটি মাটিতে ফুতে ফেলার নির্দেশ দেয়। কিন্তু সে তাজিয়াকাটা গ্রামের মনজুর আহমদ ও তার পুত্র নুর হাসেমের সাথে আঁতাত করে মরা মহিষটি ২০ হাজার টাকায় বিক্রি করে। মরা মহিষের মাংস বিক্রির খবর ফাঁস হয়ে বাজারে গুঞ্জন শুরু হলে মহিষের মালিক আলী আকবর ঘটনাস্থলে উপস্থিত হয়ে সত্যতা নিশ্চিত করেন। এ সময় উপস্থিত লোকজনের মাঝে চরম উত্তেজনা সৃষ্টি হলে ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ দিয়ে তাদেরকে আটক করে পুলিশে খবর দেয়া হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পূর্ববর্তী নিবন্ধআরব আমিরাতে ছুটি শনি ও রোববার
পরবর্তী নিবন্ধজেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রার্থী চূড়ান্ত করা নিয়ে ব্যস্ততা