জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রার্থী চূড়ান্ত করা নিয়ে ব্যস্ততা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ ডিসেম্বর, ২০২১ at ১০:২৭ পূর্বাহ্ণ

আসন্ন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনের জন্য প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা নিয়ে ব্যস্ত রয়েছে বিভিন্ন সংগঠন।
গত ৫ ডিসেম্বর আইনজীবী সমন্বয় পরিষদ ১৯ পদের প্যানেলে প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেছে। সভাপতি পদে মনোনয়ন পেয়েছেন আবু মোহাম্মদ হাশেম। গতবারও তিনি একই পদে নির্বাচন করেছিলেন। তবে আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী এনামুল হকের কাছে হেরে যান। বাকী যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহ-সভাপতি পদে মো. আজিজ উদ্দিন হায়দার, সাধারণ সম্পাদক পদে এএইচএম জিয়াউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে মো. ওমর ফারুক শিবলি, অর্থ সম্পাদক পদে এম সালাহউদ্দিন মনসুর চৌধুরী রিমু, পাঠাগার সম্পাদক পদে মো. জাহিদুল ইসলাম চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে তানজিলা মান্নান যুথী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. মেজবাহ উদ্দিন দোয়েল। সমন্বয় পরিষদ জানিয়েছে, পরবর্তীতে ১০ জন সদস্যের নাম প্রকাশ করা হবে। মনোনয়ন সংগ্রহ, জমা, চূড়ান্ত তালিকা প্রকাশ সংশ্লিষ্ট একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় গত ২৯ নভেম্বর। এদিকে এখনও প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করেনি আইনজীবী ঐক্য পরিষদ ও সমমনা আইনজীবী সংসদ। আইনজীবী ঐক্য পরিষদ সূত্র জানিয়েছে, ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ৯ ডিসেম্বর পূর্ণ প্যানেলের প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন-সভাপতি পদে সমিতির সাবেক সেক্রেটারি নাজিম উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি পদে শফিক উল্লাহ, সহ-সভাপতি পদে কামরুল হাসান নাজিম, সেক্রেটারি পদে সাবেক এজিএস আবদুস সাত্তার সরওয়ার, সহ-সাধারণ সম্পাদক পদে এরশাদুর রহমান ও অপরজনের নাম জানা যায়নি। অর্থ সম্পাদক পদে ২ জন, পাঠাগার সম্পাদক পদে ১জন, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে ১ জন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ২ জন ও সদস্য পদে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
সমমনা আইনজীবী সংসদের সাংগঠনিক সম্পাদক ও গতবারের সেক্রেটারি পদে নির্বাচন করা তৌহিদুল মুনির চৌধুরী টিপু আজাদীকে বলেন, নির্বাচন নিয়ে আমাদের সংগঠনের এখনো কোনো বৈঠক হয়নি। বৈঠকে বসে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এরপর জানাতে পারব।
আগামী বছরের ১১ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতি নির্বাচন-২০২২ এর নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে নির্বাচন পরিচালনা কমিটি গঠন ও নির্বাচনের শিডিউল ঘোষণা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধমরা মহিষের মাংস বিক্রি পিতা-পুত্র গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধযুক্তরাজ্যের ছায়া অর্থমন্ত্রী নিযুক্ত হয়েছেন টিউলিপ সিদ্দিক