মঞ্চমুকুট নাট্য সম্প্রদায়ের ৩৯ বছর পূর্তি উৎসব

| রবিবার , ৬ মার্চ, ২০২২ at ৮:৩২ পূর্বাহ্ণ

মঞ্চমুকুট নাট্য সম্প্রদায়ের ৩৯ বছর পূর্তিতে নাট্য উৎসবে ভারতীয় সহকারী হাই কমিশনার রাজীব রঞ্জন বলেছেন, রবীন্দ্রনাথ বাংলাদেশ ও ভারতের ভাষা ও সংস্কৃতিকে বিশ্বজনীন উচ্চতায় উন্নীত করেছেন। তিনি সৃষ্টিকর অনন্য ও কীর্তিতে ধ্রুবতারার মতো অনন্তকাল জ্বলজ্বল করবেন। আমাদের সৌভাগ্য দুদেশের জাতীয় সঙ্গিত রচয়িতা একমাত্র তিনিই। গত ৪ মার্চ নগরীর থিয়েটার হলে দুই দিনব্যাপী নাট্য উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
টিআইসির মুক্ত মঞ্চে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথমদিন সন্ধ্যায় দলের প্রধান সুচরিত খোকনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সমাজসেবক ফরিদ মাহমুদ। আলোচনায় অংশ নেন চবি নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন শিকদার, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু, মো. আলী টিটু, সুচরিত চৌধুরী টিটু, দীপক চৌধুরী, প্রমা আবন্তী ও মো. রাজিব। পার্থ প্রতিম মজুমদারের উপস্থাপনায় আবৃত্তি করেন, রাশেদ হাসান, মিলি চৌধুরী, কঙ্কন দাশ, প্রণব চৌধুরী, ফারুক তাহের।
নৃত্য পরিবেশন করে ওডিসি অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট, মুকাভিনয় পরিবেশন করে প্যান্টামাইম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে টিআইসি মিলনায়তনে মঞ্চস্থ হয় রবীন্দ্র নাথ ঠাকুরের কালজয়ী কাব্যনাটক ডাকঘর। নির্দেশনায় ছিলেন, সুচরিত খোকন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজনস্বাস্থ্য সমস্যা সমাধানের লক্ষ্যে বেশি গবেষণা প্রয়োজন
পরবর্তী নিবন্ধওমরগণি এমইএস কলেজে ওরিয়েন্টশন