ভোটের দিন সাধারণ ছুটি ঘোষণা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৭ এপ্রিল, ২০২৩ at ১০:৩৯ পূর্বাহ্ণ

আসন্ন চট্টগ্রাম৮ আসনের উপনির্বাচনের দিন সাধারণ ছুটি ঘোষণার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এ জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামী ২৭ এপ্রিল এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল বৃহস্পতিবার ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান সাধারণ ছুটি ঘোষণা করার জন্য একটি চিঠি জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবকে পাঠিয়েছেন।

 

 

এতে উল্লেখ করা হয়েছে, আগামী ২৭ এপ্রিল বৃহস্পতিবার, একাদশ জাতীয় সংসদের ২৮৫ চট্টগ্রাম৮ শূন্য আসনে উপনির্বাচন হবে। এ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন অর্থাৎ ২৭ এপ্রিল (শ্রীপুরখরনদ্বীপ ইউনিয়ন ব্যতীত বোয়ালখালী উপজেলা এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ড, ৪ নম্বর ওয়ার্ড, ৫ নম্বর ওয়ার্ড, ৬ নম্বর ওয়ার্ড ও ৭ নম্বর ওয়ার্ড) সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন। এ জন্য একাদশ জাতীয় সংসদের ২৮৫

চট্টগ্রাম৮ শূন্য আসনে নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় ভোট গ্রহণের দিন অর্থাৎ ২৭ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

চট্টগ্রাম৮ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে রয়েছেন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মো. ফরিদ উদ্দিন, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের শিহাব উদ্দিন মো. আব্দুস সালাম। এদিকে গতকাল হাইকোর্ট থেকে এনপিপির প্রার্থী

কামাল পাশা তার মনোনয়ন ফিরে পেয়েছেন। এই আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন ও নারী ভোটার ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন।

পূর্ববর্তী নিবন্ধআওয়ামী লীগ প্রার্থী নোমান আল মাহমুদের প্রচারণা শুরু
পরবর্তী নিবন্ধকমিটি প্রত্যাখ্যানকারী চার নেত্রীকে কারণ দর্শানো নোটিশ