ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ারসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

ক্ষতিপূরণের ১২ লাখ টাকা আত্মসাৎ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৪৩ পূর্বাহ্ণ

ক্ষতিপূরণের প্রায় ১২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার কানুনগো ও সার্ভেয়ারসহ চারজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন এক ব্যক্তি।

তারা হলেন, সার্ভেয়ার মোকতার আহমদ, অজ্ঞাত একজন কানুনগো এবং আনোয়ারার বন্দর এলাকার ক্ষুদিরাম সিংহ ও পরশুরাম সিংহ। গতকাল চট্টগ্রামের অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল হালিমের আদালতে ছৈয়দ আহমদ নামের ওই ব্যক্তি এ মামলাটি দায়ের করেন। সৈয়দ আহমদ আনোয়ারা উপজেলার বন্দর এলাকার মৃত ছালেহ আহমদের ছেলে। বাদীর আইনজীবী আামির মাহমুদ সোহেল আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালত অতিরিক্ত জেলা প্রশাসককে (এলএ) মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন। আদালতসূত্র জানায়, উন্নয়ন প্রকল্পের জন্য সরকার ছৈয়দ আহমদসহ বন্দর এলাকার অনেকের জায়গা অধিগ্রহণ করেন। নিজের অংশের অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণ পাওয়ার কথা ছৈয়দ আহমদের।

কিন্তু আসামিরা পরস্পর যোগসাজসে ২০২০ সালের ১৩ আগস্ট এলএ অফিস থেকে ১১ লাখ ৭২ হাজার ৬৯৮ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। বিষয়টি তিনি জানতে পারেন চলতি মাসের ২ ফেব্রুয়ারি। এ বিষয়ে বাড়াবাড়ি করলে ছৈয়দ আহমদকে প্রাণ নাশের হুমকি দেওয়া হয় বলেও জানান আইনজীবী আমির মাহমুদ সোহেল।

পূর্ববর্তী নিবন্ধহালিশহর ইয়ার্ডে রেলের তিনটি ওয়াগন লাইনচ্যুত
পরবর্তী নিবন্ধট্রেনের টিকেট কিনতে এনআইডি যাচাই বাধ্যতামূলক হচ্ছে