ভারতে নিজের জন্মদিনের কেক খেয়ে শিশুর মৃত্যু

| সোমবার , ১ এপ্রিল, ২০২৪ at ১১:১৩ পূর্বাহ্ণ

ভারতের পাঞ্জাবের ১০ বছরের ছোট্ট মেয়ে মানভি পরিবারের সবাইকে নিয়ে সন্ধ্যা ৭টার দিকে নিজের জন্মদিনের কেক কাটে। ওই রাত ১০টার দিকে তার পুরো পরিবার অসুস্থ হয়ে পড়ে। গত ২৪ মার্চ ছিল তার জন্মদিন। এজন্য তার পরিবার পাটিয়ালার একটি অনলাইন শপ থেকে একটি কেক অর্ডার করে। ওই কেকেই বিষাক্ত কোনো উপদান মেশানো ছিল বলে অভিযোগ মানভির দাদা হারবান লালের। খবর বিডিনিউজের।

মানভির জন্মদিনের কেক কাটার ভিডিও তার পরিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে। তার মাত্র কয়েক ঘণ্টার মধ্যে মারা যায় মানভি। হারবান লাল সাংবাদিকদের বলেন, ২৪ মার্চ সন্ধ্যা ৭টার দিকে কেক কাটা হয়। রাত ১০টার দিকে পুরো পরিবার অসুস্থ হয়ে পড়ে। মানভি ও তার ছোট বোন বমি করতে শুরু করে।

মানভি বলেছিল তার খুব পিপাসা লাগছে। সে পানি চেয়েছিল। বার বার বলছিল ওর মুখ শুকিয়ে আসছে। পানি খেয়ে ও ঘুমাতে চলে যায়। পরদিন সকালে মানভির অবস্থা আরও খারাপ হলে স্বজনরা তাকে দ্রুত হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার চিকিৎসা শুরু হলেও শিশুটিকে শেষ পর্যন্ত আর বাঁচানো যায়নি। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণের মধ্যেই সে মারা যায়।

পরিবারের অভিযোগ, কেক কানহা থেকে তারা যে কেক অর্ডার করেছিল সেটাতেই বিষাক্ত কিছু ছিল। বেকারিটির নামে এফআইআর করা হয়েছে। শিশুটির মৃতদেহের ময়নাতদন্ত হয়েছে। বেঁচে যাওয়া কেকের একটি টুকরোও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এখন উভয় পরীক্ষার ফলাফল আসার অপেক্ষায় আছে পরিবারটি।

পূর্ববর্তী নিবন্ধগাজা থেকে ৯,০০০ রোগীর জরুরি স্থানান্তর প্রয়োজন : ডব্লিওএইচও
পরবর্তী নিবন্ধআবারও ত্রাণের অপেক্ষায় থাকা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলা, নিহত ১৭