ভারতের বিপক্ষে পুরো ৩ পয়েন্ট পেতে চান তপু

ক্রীড়া প্রতিবেদক | শনিবার , ৫ জুন, ২০২১ at ৮:১০ পূর্বাহ্ণ

আফগানিস্তানের বিপক্ষে দারুণ এক গোল করে দলকে হার থেকে বাঁচিয়েছেন তপু বর্মন। এখন ভারতের বিপক্ষে জয় পেতে চান অভিজ্ঞ এই ডিফেন্ডার । বিশ্বকাপ বাছাই পর্বে এখনো কোন জয় পায়নি বাংলাদেশ। আগামী ৭ জুন ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ১৫ জুন সবশেষ ম্যাচের প্রতিপক্ষ ওমান। তপুর ভাবনায় আপাতত ভারত ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়া। পিছিয়ে পড়েও শেষ দশ মিনিটের খেলা বাংলাদেশ দল প্রতিপক্ষকে চেপে ধরেছিল। আর তাতেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। তপু বলেন আসলে শেষ কয় মিনিট সবাই চাইছিল গোল আদায় করতে। আর তাতেই সফল।
তপু জানান যেহেতু সেটা ছিল শেষ মুহুর্তের ফ্রিকিক তাই আমরা সবাই উপরে উঠে গিয়েছিলাম। সচরাচর খেলার শেষ দিকে আামরা এটা করে থাকি। তবে ভাগ্য ভাল আমরা গোল পেয়ে গেছি। তপু বলেন গোল পেলে সবারই খুব ভালো লাগে। তাছাড়া পিছিয়ে পড়ার পর সমতায় ফেরা গোল বলে এর আনন্দ আরও বেশি। আসলে ওই সময়ে খুব বেশি কিছু ভাবিনি। দেখলাম সামনে যে দুজন ডিফেন্ডার আছে। ওরা চার্জ করছে না। ভাবলাম তাহলে শট নিয়ে ফেলি । আর তাতেই সফল হলাম। তপু বলেন যেহেতু আমি ডিফেন্ডার সেহেতু আমার মূল দায়িত্ব রক্ষণ সামলে রাখা। তবে অনুশীলনের ফাঁকে আমি গোলের অনুশীলনও করি। গোলে প্রচুর শট নেই। এ কারণেই গোলটা পাওয়া সহজ হয়েছে।
তপু বলেন দলের সিনিয়র খেলোয়াড় হিসাবে অনুশীলনে কিন্তু আমি ফরোয়ার্ডদের সবসময় বলি গোলমুখে প্রচুর শট নিতে। আমার মনে হয়, যদি পাঁচটা শট নেওয়া হয়, তাহলে একটা-দুটো গোল হতেও পারে। আফগানিস্তানের বিপক্ষে মতিন মিয়া, জুয়েল, রয়েল ওরা ভালো খেলেছে কিন্তু তেমন একটা শট নিতে পারেনি। অথচ ওরা প্রত্যেকে প্রিমিয়ার লিগে ভালো করেছে। গোল পেয়েছে। এমনকি অনুশীলনের সময়ও ওরা পোস্টে প্রচুর শট নিয়েছে। তপু বলেন আমাদের পক্ষে প্রতিপক্ষে গোলমুখে গিয়ে প্রচুর পাস দেওয়া নেওয়া করে গোল করা সম্ভব নয়। তাই আমাদেরকে চেষ্টা করতে হবে যতবেশি শট নেওয়া যায়। সামনে এখন ভারত। আর এই ভারতের বিপক্ষে ড্র করেছে বাংলাদেশ তাদের মাঠে। এবার পুরো তিন পয়েন্ট তুলে নিতে চান তপু। ভারত মোটেও আফগানিস্তানের চাইতে বেশি ভাল দল না। তাই এবার ভারতের বিপক্ষে পুরো ৩ পয়েন্ট পেতে হবে। আফগানিস্তানের বিপক্ষে ড্র মানসিক দিক থেকে এগিয়ে রাখবে আমাদের। এখন ভারতের বিপক্ষে সেরাটা দিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধচিলির কাছে পয়েন্ট হারাল আর্জেন্টিনা
পরবর্তী নিবন্ধকল্লোল সংঘ গ্রীন এর সভা অনুষ্ঠিত