ভাত খেতে বসা অবস্থায় গুলি

আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে বান্দরবানে আ. লীগ কর্মীকে হত্যা

বান্দরবান প্রতিনিধি | বুধবার , ২৪ নভেম্বর, ২০২১ at ৬:২৩ পূর্বাহ্ণ

আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে বান্দরবানের রোয়াংছড়িতে উথোয়াইনু মারমা নামে এক আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। এ সময় আরও ২ জন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত সাতটায় এ ঘটনা ঘটে।
আইন-শৃক্সখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতির (জেএসএস) সশস্ত্র সন্ত্রাসীরা উথোয়াইনু মারমাকে গুলি করে হত্যা করেছে। সে তালুকদার পাড়ার বাসিন্দা এবং ওয়ার্ড আওয়ামী লীগের কর্মী। এ ঘটনায় আরও ২ জন আহত হয়েছেন। তাদের মধ্যে আহত একজনের নাম গ্রাচসিং মারমা। অপরজনের নাম পাওয়া যায়নি। এদিকে খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।
স্থানীয় তারাছা ইউপি চেয়ারম্যান উথোয়াই চিং বলেন, তালুকদার পাড়ায় ছোট ভাইয়ের বাড়িতে পরিবারের লোকজনের সাথে ভাত খেতে বসা অবস্থায় গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ব্যক্তি ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ কবীর জানান, অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে একজন মারা গেছে। আহত হয়েছে আরও দুজন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে হতাহতদের উদ্ধার করেছে।

পূর্ববর্তী নিবন্ধহালদায় ওয়াসার প্রকল্পে পরিবেশ অধিদপ্তরের ‘না’
পরবর্তী নিবন্ধসড়কে গেল বাবা-ছেলের প্রাণ, গুরুতর আহত মা