ভাই নয়, যুবলীগ চলবে শেখ হাসিনার নির্দেশে : নিখিল

আজাদী প্রতিবেদন | রবিবার , ৩ জানুয়ারি, ২০২১ at ৬:৪২ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, ঐক্যের কোনো বিকল্প নেই। যুবলীগের মধ্যে কোনো গ্রুপিং চলবে না। যারা গ্রুপিং করবেন, ঐক্য বিনষ্ট করবেন, তাদের যুবলীগ করার অধিকার নেই। কোনো ভাইয়ের বা ব্যক্তির নির্দেশে নয়, যুবলীগ চলবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে। গতকাল শনিবার বিকেলে কাজীর দেউড়ির ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্মরণসভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন।
মহানগর যুবলীগের গ্রুপিংয়ের কথা উল্লেখ করে নিখিল বলেন, নিজেদের মধ্যে গ্রুপিং-বিবাদ সৃষ্টি না করে ঐক্যবদ্ধ হোন। সামনে সিটি কর্পোরেশন নির্বাচন। রেজাউল করিম চৌধুরীকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে। ঐক্যবদ্ধ হয়ে নৌকা প্রতীকের বিজয় সুনিশ্চিত করুন। যদি কোনো কারণে নৌকা প্রতীক পরাজিত হয়, তাহলে ধরে নেব এই অঞ্চলের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শেখ হাসিনার কর্মী নয়। আপনারা নিজেকে এবং পোস্টকে ভালোবাসেন। শেখ হাসিনাকে ভালোবাসেন না।
মহানগর যুবলীগের সাংগঠনিক অবস্থান অনেক শক্তিশালী উল্লেখ করে নিখিল বলেন, সাংগঠনিক দিক দিয়ে ঢাকার পরেই চট্টগ্রামের যুবলীগের অবস্থান। আপনারা যদি ঐক্যবদ্ধ থাকেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতের প্রার্থী জিততে পারবে না। নৌকা প্রতীক জয়লাভ করবে ইনশাল্লাহ।
তিনি বলেন, দেশে নতুন ষড়যন্ত্র শুরু হয়েছে। তারেক জিয়া লন্ডনে বসে দেশে অর্থ বিনিয়োগ করছেন। তাই নিজেদের মধ্যে কোন্দল সৃষ্টি না করে ঐক্য গড়ে তুলতে হবে। আপনাদের ভুলে গেলে চলবে না, ২০০১ থেকে ২০০৬ সাল এই চট্টগ্রামের কেউ ঘুমোতে পারেননি।
নিখিল বলেন, আল্লামা শফিকে কি প্রক্রিয়ায় এই পৃথিবী থেকে বিদায় করা হলো নিশ্চয় তা অজানা নয়। বাবুনগরী, মামুনুল হকের গ্রুপরা সেদিন শাপলা চত্বরে অবস্থান নিয়ে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চেয়েছিলেন। তারা নতুন করে বিএনপি-জামায়াত থেকে অর্থ নিয়ে আবার রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন।
মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। স্মরণসভার শুরু থেকে শেষ পর্যন্ত থেমে থেমে স্লোগান দেন যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। স্লোগানের কারণে বেশ কয়েকবার বক্তব্য থামাতে হয় নিখিলকে। এক পর্যায়ে তিনি ক্ষুব্ধ হয়ে বলেন, কোনো ভাইয়ের বা ব্যক্তির নির্দেশে নয়, যুবলীগ চলবে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নির্দেশে।

পূর্ববর্তী নিবন্ধপণ্যবাহী ট্রাক থেকে চাঁদা না পেয়ে হামলা, আহত ৬
পরবর্তী নিবন্ধআজকের দিনে মহিউদ্দিনের মত নেতা পাওয়া কঠিন