ভর্তি পরীক্ষার জন্য ১৬ দিন বন্ধ চবির ক্লাস

প্রতিদিন ২২ বার আসা-যাওয়ায় থাকবে শাটল

চবি প্রতিনিধি | শনিবার , ১৩ আগস্ট, ২০২২ at ৭:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ সেশনের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা উপলক্ষে আগামী ১৪ থেকে ২৫ আগস্ট সব ধরনের ক্লাস এবং অ্যাকাডেমিক কার্যক্রম স্থগিত থাকবে। চবির অ্যাকাডেমিক শাখার ডেপুটি রেজিস্ট্রার এস এম আকবর হোছাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বন্ধের বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (১১ আগস্ট) স্নাতক প্রথমবর্ষ ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ৮ম সভার সিদ্ধান্তক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের সব নিয়মিত ক্লাস ও একাডেমিক কার্যক্রম ১৪ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত স্থগিত থাকবে। এ সময় সকল বিভাগের পরীক্ষা স্থগিত থাকবে। তবে ১৪ এবং ২৫ আগস্ট পূর্ব নির্ধারিত পরীক্ষা চলবে। ঘোষণা অনুযায়ী ১২ দিন সব ধরনের অ্যাকাডেমিক কার্যক্রম বন্ধ থাকলেও ১২-১৩ এবং ২৬-২৭ আগস্ট শুক্র-শনিবার হওয়ায় আরও চার দিন বেশি ছুটি কাটানোর সুযোগ পাবেন শিক্ষার্থীরা।
ভর্তি পরীক্ষায় চলবে ১১ জোড়া শাটল : আগামী ১৬ আগস্ট এ-ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে শুরু হবে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। পরীক্ষা চলাকালে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে প্রতিদিন ১১ জোড়া শাটল ট্রেন বিশ্ববিদ্যালয় রুটে ২২ বার চলাচল করবে। বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া শাটল ট্রেনের নতুন শিডিউলের ব্যাপারে বলেন, প্রতিবারের ন্যায় ভর্তি পরীক্ষা উপলক্ষে শাটল ট্রেনের শিডিউল পরিবর্তন করা হয়েছে। দিনে ১১ জোড়া শাটল চলবে চবি রুটে।
শাটল ট্রেনের সময়সূচি : বটতলী স্টেশন থেকে ক্যাম্পাস : সকাল ৬টা, সাড়ে ৬টা, সাড়ে ৭টা, ৮টা ১৫ মিনিট, ৮টা ৪৫ মিনিট, ১১টা ৪০ মিনিট, ১২টা, দুপুর সাড়ে ১২টা, বিকেল ৩টা, ৪টা এবং সর্বশেষ রাত সাড়ে ৮টায় শহর থেকে ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যাবে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন।
ক্যাম্পাস থেকে বটতলী স্টেশন : সকাল ৭টা ৫ মিনিট, ৭টা ৩৫ মিনিট, ৮টা ৪০ মিনিট, ৯টা ২০ মিনিট, ১০টা, দুপুর ১টা, ১টা ৩০ মিনিট, বিকেল ৩টা, ৫টা, সাড়ে ৫টা এবং রাত ৯টা ১০ মিনিটে সর্বশেষ ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশে ছেড়ে যাবে শাটল ট্রেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : কাদের
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু ছিলেন নির্যাতিত জাতিসমূহের মুখপাত্র