ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীদের জন্য আজ থেকে ফের আবেদনের সুযোগ

একাদশ শ্রেণি ।। ফল ১২ ফেব্রুয়ারি

আজাদী প্রতিবেদন | সোমবার , ৬ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:১০ পূর্বাহ্ণ

সর্বশেষ ধাপ হিসেবে ফের আবেদনের সুযোগ পাচ্ছে একাদশ শ্রেণিতে এখনো ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীরা। আজ (৬ ফেব্রুয়ারি) থেকে ৮ ফেব্রুয়ারি রাত ৮টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে এসব শিক্ষার্থী। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd ) – এ আবেদন করা যাবে। আবেদন যাচাইবাছাই পরবর্তী ১২ ফেব্রুয়ারি রাত ৮টায়

সর্বশেষ এ ধাপের ফলাফল প্রকাশ করা হবে। নির্বাচিতদের নিশ্চায়ন ও কলেজ ভর্তি চলবে ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিকেল ৫টা পর্যন্ত। আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সিদ্ধান্ত অনুসারে ভর্তির বাইরে থাকা শিক্ষার্থীরা শেষ দফায় আবেদনের এ সুযোগ পাচ্ছে।

উল্লেখ্য, একাদশ শ্রেণি ভর্তিতে ৩য় ধাপের ফল প্রকাশের পর চূড়ান্ত ভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম শুরু হয় গত ২২ জানুয়ারি। আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির নির্ধারিত সূচি অনুসারে ৩১ জানুয়ারি এই ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে। ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে ১ ফেব্রুয়ারি একাদশের ক্লাশও শুরু হয়েছে। কিন্তু চট্টগ্রামের সাড়ে ১৪ হাজার শিক্ষার্থী এখনো ভর্তির বাইরে রয়ে গেছে। এর মাঝে জিপিএ৫ পাওয়া ৯১ জন শিক্ষার্থীও রয়েছে। তিন দফা আবেদন ও ফলাফলে ভর্তির জন্য কোনও কলেজে মনোনয়ন পায়নি এসব শিক্ষার্থী। ভর্তির বাইরে থাকা এসব শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা এতদিন অনেকটা উৎকণ্ঠায় ছিলেন। আদৌ তারা কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে কী না, এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন শিক্ষার্থী ও অভিভাবকরা। তবে কলেজ না পাওয়া এসব শিক্ষার্থীকে ফের আবেদনের সুযোগ দেয়া হয়েছে নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক আজাদীকে বলেন, এখনো কলেজ না পাওয়া শিক্ষার্থীদের জন্য এটি শেষ সুযোগ। আগের মতোই অনলাইনে তারা আবেদন করবে। নির্ধারিত সময়ের (৬ থেকে ৮ ফেব্রুয়ারি) মধ্যে এসব শিক্ষার্থীকে অনলাইনে আবেদন সম্পন্ন করার পরামর্শ দিয়েছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধবর্ষীয়ান রাজনীতিবিদ মোছলেম উদ্দিন আহমেদ এমপির ইন্তেকাল
পরবর্তী নিবন্ধস্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের অভিযোগ ইউপি মেম্বারের বিরুদ্ধে