বয়লার কলোনি উচ্ছেদের কাজ পিছিয়েছে

আজাদী প্রতিবেদন | শনিবার , ৩ ডিসেম্বর, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

আগামী ৪ ডিসেম্বর নগরীর পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত মহাসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে পিছিয়ে গেছে নগরীর এনায়েত বাজার এলাকায় রেলওয়ের জায়গায় গড়ে ওঠা বয়লার এভেনিউ কলোনি উচ্ছেদের কাজ। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বয়লার এভেনিউর শ্রমজীবী মানুষ বলেছেন, এতদিন তারা ভয়ে ছিলেন, হঠাৎ করে উচ্ছেদ হলে কোথায় যাবেন, মাথা গোঁজার ঠাঁই কোথায় হবে এই ভেবে। এখন অন্তত ৪ ডিসেম্বর পর্যন্ত সময় পাওয়া গেছে। গতকাল বিকেলে বয়লার এভেনিউ বস্তি শ্রমজীবী সমবায় সমিতির উদ্যোগে এ উপলক্ষে আয়োজিত এক সভায় নেতৃবৃন্দ বলেছেন, আমরা আগামী ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর মহাসমাবেশে যোগ দেবো মিছিল সহকারে। সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে কয়েকটি ব্যানার থাকবে, যাতে আমাদের অসহায়ত্বের কথা তুলে ধরা হবে।

সমিতির সভাপতি গাজী আবুল কালাম এ প্রসঙ্গে আজাদীকে বলেন, কলোনিতে অনেক এইচএসসি পরীক্ষার্থী আছে, আছেন একদিন পরপর কিডনি ডায়ালাইসিসের রোগী, প্রতিবন্ধী। শুধু তাই নয়, /৬ টি ঘরে পঙ্গু কিছু মহিলা/পুরুষ আছে, ভিক্ষাবৃত্তির ওপর নির্ভর করে তাদের সংসার চলে। এছাড়া ৫/৬ শ পরিবারের প্রত্যেকেই দিনে আনে দিনে খায়। তিনি বলেন, এ অবস্থায় অন্যত্র পুনর্বাসন না করে আমাদের উচ্ছেদ করলে আমরা কোথায় যাবো। তাই আমরা মানবিকতার উদাহরণ সৃষ্টি করে বিশ্বব্যাপী পরিচিতি পাওয়া আমাদের প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। যদি পুনর্বাসন নাও করা হয়, তাহলে আমাদের যেন অন্তত আগামী ১০ জানুয়ারি পর্যন্ত সময় দেওয়া হয়।

এ বিষয়ে রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান ভূসম্পদ কর্মকর্তা সুজন চৌধুরী আজাদীকে বলেন, আমরাতো আইনের বাইরে যেতে পারি না। বয়লার এভেনিউ উচ্ছেদের সময় নির্ধারিত ছিল ৩০ নভেম্বর। ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী চট্টগ্রাম আসছেন। তাই উচ্ছেদ অভিযান ৪ তারিখের পরে হবে। তারিখ এখনো নির্দিষ্ট করা হয়নি।

পূর্ববর্তী নিবন্ধআন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস আজ
পরবর্তী নিবন্ধমহানগর ছাত্রলীগের সাইকেল র‌্যালি