ব্রাদার্স এবং মিলেনিয়াম একাডেমি জয়ী

শেখ রাসেল অনূর্ধ্ব-১১ ক্রিকেট টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৯ আগস্ট, ২০২২ at ৮:৫০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় আয়োজিত শেখ রাসেল অনূর্ধ্ব-১১ চ্যালেঞ্জ কাপ ক্রিকেট টুর্নামেন্টের গতকালের খেলায় জয় পেয়েছে ব্রাদার্স ক্রিকেট একাডেমি এবং মিলেনিয়াম ক্রিকেট একাডেমি। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় ব্রাদার্স ক্রিকেট একাডেমি ৭ উইকেটে পরাজিত করে আফতাব আহমেদ ক্রিকেট একাডেমিকে। দিনের দ্বিতীয় ম্যাচে মিলেনিয়াম ক্রিকেট একাডেমি ১২৫ রানের বিশাল ব্যবধানে চিটাগাং স্কোয়াড ক্রিকেট একাডেমিকে।
দিনের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামা আফতাব আহমেদ ক্রিকেট একাডেমি ১৮.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে একমাত্র দুই অংকের ঘরে যেতে পেরেছে ১৩ রান করা সায়েফ আউয়াল। অতিরিক্ত থেকে আসে সর্বোচ্চ ৩৯ রান। ব্রাদার্স ক্রিকেট একাডেমির পক্ষে ১৭ রানে ৪ উইকেট নিয়েছে মিফতাহুল আলম। এছাড়া একটি করে উইকেট নিয়েছে সানি, ইউসা এবং রাহুল। জবাবে ব্যাট করতে নামা ব্রাদার্স ক্রিকেট একাডেমি ১০.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। দলের পক্ষে ২৫ বলে ৩২ রান করে রাহুল দাশ। এছাড়া ইসান ১৬ এবং সানি করে ১৫ রান। আফতাব আহমেদ ক্রিকেট একাডেমির পক্ষে একটি উইকেট নিয়েছে বিদ্যুত। বিজয়ী দলের রাহুল ম্যাচ সেরা নির্বাচিত হয়েছে। তার হাতে পুরষ্কার তুলে দেন মহানগর আওয়ামী লীগের নির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা ফিরোজ আহমদ।
দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাট করতে নামা মিলেনিয়াম ক্রিকেট একাডেমি প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৭ রানের বিশাল স্কোর দাড় করায়। দলের পক্ষে আফনান চৌধুরী ৪৫ করে করে ৮৬ রান। সে ৮টি চার এবং ৬টি ছক্কা মেরেছে। এছাড়া আরিফুল ১০, জাহিন ১৯, নিলয় করে ২৬ রান। চিটাগাং স্কোয়াড ক্রিকেট একাডেমির পক্ষে একটি করে উইকেট নিয়েছে সরওয়াত, দাইয়ান, সৌম্য এবং অনিরুদ্ধ। ১৭৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে চিটাগাং স্কোয়াড ক্রিকেট একাডেমি ১৮.৪ ওভারে ৫২ রান করে অল আউট হয়ে যায়। দলের কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘরে যেতে পারেনি। সাতজন আউট হয়েছে শূন্য রানে। অতিরিক্ত থেকে আসে ৩৪ রান। মিলেনিয়াম ক্রিকেট একাডেমির পক্ষে ২টি করে উইকেট নিয়েছে আফনান এবং নিলয়। একটি উইকেট নিয়েছে সাফিন। বিজয়ী দলের আফনান চৌধুরী ম্যাচ সেরা নির্বাচিত হয়। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন।

পূর্ববর্তী নিবন্ধসাকিবের মধ্যে দারুণ আত্মবিশ্বাস দেখছেন পাপন
পরবর্তী নিবন্ধতীব্র খরা সামলাতে কৃত্রিম বৃষ্টিপাত ঘটাচ্ছে চীন