সাকিবের মধ্যে দারুণ আত্মবিশ্বাস দেখছেন পাপন

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৯ আগস্ট, ২০২২ at ৮:৪৯ পূর্বাহ্ণ

আর কদিন পরই শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ ক্রিকেটের আসর। বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করে নেওয়ার জন্য ভাল একটি মঞ্চ টাইগারদের জন্য। যদিও তার আগে অনেক নাটকের পর সাকিবকে করা হয়েছে টি-টোয়েন্টি দলের অধিনায়ক। দলে নেই একাধিক অভিজ্ঞ এবং সেরা ক্রিকেটার। তাই এশিয়া কাপে বাংলাদেশের ফলাফল নিয়ে খুব একটা ভাবনা নেই বিসিবি সভাপতি নাজমুল হাসানের। বাংলাদেশ দলের কাছে তার চাওয়া, ভালো খেলা উপহার দেওয়া। টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের মধ্যে সেই আত্মবিশ্বাসের ছাপ দেখে আশ্বস্ত হতে পারছেন বিসিবি সভাপতি। এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলের আনুষ্ঠানিক প্রস্তুতি এখনও শুরু হয়নি। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে সফর শেষে আপাতত বিশ্রামে আছেন ক্রিকেটারদের বেশির ভাগই। তবে সাকিব, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজসহ কয়েকজন ব্যক্তিগতভাবে অনুশীলন চালিয়ে যাচ্ছেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। তাদের সেই অনুশীলনে গতকাল হাজির হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। অনুশীলন কিছুক্ষণ দেখলেন তিনি। বেশ সময় নিয়ে কথা বললেন ব্যাটিং কোচ জেমি সিডন্স ও সাকিবের সঙ্গে।
পরে সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেণ সাকিবের সঙ্গে নিয়মিতই কথা হয়। অনেকের সঙ্গেই কথা হয়। সোহানের সঙ্গে কথা হয়, লিটন দাসের সঙ্গে হয়। মোটামুটি সবার সঙ্গেই কথা বলি। তিনি বলেন সাকিবের কাছে জানতে চেয়েছিলাম এশিয়া কাপ নিয়ে সাকিব কি ভাবছে। তবে সাকিবকে বেশ আত্মবিশ্বাসী মনে হলো। এমনিতেই সে সবসময় আত্মবিশ্বাসী থাকে। আর এই মুহূর্তে সেটা বেশি জরুরি । টি-টোয়েন্টিতে সবশেষ ১৪ ম্যাচে বাংলাদেশ জিতেছে মাত্র দুটিতে। গত বিশ্বকাপের পর দেশের মাঠে হোয়াইটওয়াশ হয়েছে পাকিস্তানের কাছে। সিরিজ ড্র করেছে আফগানিস্তানের সঙ্গে। সিরিজ হেরেছে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের কাছে। এশিয়া কাপেও গ্রুপ পর্ব পার হওয়া বাংলাদেশের জন্য হবে বড় চ্যালেঞ্জ।
তবে এশিয়া কাপে জয়-পরাজয় নিয়ে আপাতত তেমন একটা ভাবছেন না বলে জানালেন বিসিবি সভাপতিও। তবে জয়ের বিশ্বাসটা দেখতে চান তিনি দলের খেলোয়াড়দের মধ্যে। তিনি বলেন খেলোয়াড়দের মধ্যে জিততে পারব এই বিশ্বাসটা থাকতে হবে। খেলতে গেলাম হারা-জেতা নিয়ে আমার কথা নেই। কিন্তু জিততে পারব, এই বিশ্বাস খেলার মধ্যে থাকা জরুরি। আর সাকিবের মধ্যে সেটা দেখতে পেয়েছেন বলেই কিনা খুশি বিসিবি সভাপতি। তিনি বারবার বলছিলেন হার-জিত বড় কথা নয়। মাঠে আত্নবিশ্বাস নিয়ে খেলার চেষ্টা করবে বাংলাদেশ। হারার আগে হারবেনা। হাল ছাড়বে না। আর সেটাই তিনি দেখতে চান ক্রিকেটারদের মধ্যে।

পূর্ববর্তী নিবন্ধকাতার বিশ্বকাপের নিরাপত্তায় যুদ্ধবিমান সহায়তার হাত বাড়িয়েছে বেশ কটি দেশ
পরবর্তী নিবন্ধব্রাদার্স এবং মিলেনিয়াম একাডেমি জয়ী