ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির বর্জ্য যত্রতত্র ফেললে জরিমানা

খালের মাটি উত্তোলন কার্যক্রম উদ্বোধনে মেয়র

| শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৩০ পূর্বাহ্ণ

ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনের বর্জ্য যত্রতত্র ছড়ালে জরিমানা করার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল বৃহস্পতিবার বহদ্দারহাট পুলিশ বক্সের পাশে শুষ্ক মৌসুমে মাসব্যাপী খালের মাটি উত্তোলন কার্যক্রম উদ্বোধনকালে মেয়র এ ঘোষণা দেন।

মেয়র আরো বলেন, জলাবদ্ধতা ঠেকাতে আমরা শুষ্ক মৌসুমে খালনালা থেকে মাটি তুলছি। সিডিএর জলাবদ্ধতা নিরসন প্রকল্পের আওতায় থাকা খালগুলোর মাটি বর্ষা মৌসুমের পূর্বে তোলার আহ্বান জানাই আমরা। পরিবর্তিত জলবায়ুর কারণে নগরীতে পানি জমলেও দ্রুততম সময়ে সে পানি যাতে অপসারিত হয় সেটিই আমাদের লক্ষ্য। তবে কোনো পদক্ষেপই সফল হবে না, যদি না জনগণ খাল নালায় প্লাস্টিকপলিথিন ও ময়লাআবর্জনা ফেলা বন্ধ না করে।

আমরা জনগণকে সচেতন করার লক্ষ্যে লিফলেট বিতরণ করেছি এবং পত্রিকায় গণবিজ্ঞপ্তি প্রচার করছি। আমরা চাচ্ছি জনগণকে সচেতন করে এতে সম্পৃক্ত করতে। এ মাস থেকে ব্যবসা প্রতিষ্ঠান ও আবাসিক ভবনগুলোর ময়লাআবর্জনা যত্রতত্র ছড়ালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাস্তি ও জরিমানা করা হবে। যারা যত্রতত্র ও খালনালায় ময়লা আবর্জনা এবং প্লাস্টিক সামগ্রী ফেলবে তাদের চিহ্নিত করতে সিভিল ড্রেসে চসিকের পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীদের প্রত্যক্ষ নজরদারির দায়িত্ব দেয়া হয়েছে। চসিক ম্যাজিস্ট্রেগণ দোষীদের বিরুদ্ধে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপদপ্রত্যাশীদের ১০ দিনের মধ্যে জীবন বৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ
পরবর্তী নিবন্ধসামাজিক অনুষ্ঠানে যাচ্ছেন সম্ভাব্য ৯ প্রার্থী, করছেন জনমত যাচাই