হাটহাজারীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে সেগুন কাঠ জব্দ

আজাদী অনলাইন | সোমবার , ২০ মে, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

হাটহাজারী পৌরসভার রংগীপাড়া এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযানে পাঁচ হাজার একশ পিস সেগুন গাছের গুঁড়ি জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি।

সোমবার (২০ মে) সকালের দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান দৈনিক আজাদীকে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের গোপন তথ্যের ভিক্তিতে রোববার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান এবং সহকারী কমিশনার (ভূমি) মেহরাজ সাবরীনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, এনএসআই চট্টগ্রামের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উল্লেখিত স্থানে অভিযানে গেলে সেখানে পাঁচ হাজার একশ পিস সেগুন গাছের টুকরো দেখা যায়। আবার কিছু গাছের মার্কিং নাম্বার থাকলেও অনেক গাছেই কোন মার্কিং নাম্বার দেখা যায়নি।

অর্থাৎ সরকারি ক্রয়াদেশের সাথে অধিকাংশ গাছ মিক্সড হওয়ার প্রমাণ পাওয়া গেছে। এসময় গাছের গুঁড়ি গুলোর কোনো মালিক পাওয়া না যাওয়ায় সেগুলো জব্দ করা হয়। পরে জব্দ করা কাঠের গুঁড়ি গুলোর বিষয়ে অজ্ঞাত নামা হিসাবে বন বিভাগকে নিয়মিত মামলা দেওয়ার নির্দেশ দেয়া হয়।

অভিযান পরিচালনার সময় এনএসআইয়ের প্রতিনিধি দল, বন বিভাগের কর্মকর্তাসহ হাটহাজারী মডেল থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম মশিউজ্জামান দৈনিক আজাদীকে বলেন, মালিক না পাওয়ায় গাছের গুঁড়ি গুলো জব্দ করা হয়েছে । এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

পূর্ববর্তী নিবন্ধপরীক্ষায় রাহুল, মোদীর নতুন চ্যালেঞ্জ কেজরিওয়াল
পরবর্তী নিবন্ধচকরিয়ায় দুই মোটরসাইকেল আরোহী যুবক নিহত