পদপ্রত্যাশীদের ১০ দিনের মধ্যে জীবন বৃত্তান্ত জমা দেয়ার নির্দেশ

শীঘ্রই মহানগর ছাত্রলীগের কমিটি

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এই লক্ষ্যে জেলা কমিটিতে পদ প্রত্যাশীদের এক কপি বায়োডাটা আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারির মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে দপ্তর সেলে আগ্রহীদের জীবন বৃত্তান্ত জমা দিতে হবে।

গতকাল বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের পক্ষ থেকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নতুন কমিটি গঠনের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানানো হয়। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত উক্ত বিজ্ঞপ্তিতে জানানো হয় ‘বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বাংলাদেশ ছাত্রলীগ চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক গতিশীলতা বৃদ্ধি করার লক্ষ্যে নতুন কমিটি গঠন করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। উক্ত কমিটিতে পদ প্রত্যাশীদের দুই কপি জীবন বৃত্তান্ত আগামী ১০ দিনের (৬ ফেব্রুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি) মধ্যে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হলো। জীবন বৃত্তান্তের সাথে যে সকল কাগজপত্র সংযুক্ত করতে হবে তা হলএক কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, জন্মসনদের ফটোকপি, সকল বোর্ড পরীক্ষার মূল সনদের ফটোকপি, সর্বশেষ পাসকৃত পরীক্ষার সনদপত্র অথবা মার্কশিটের ফটোকপি, অন্যান্য বৃত্তিমূলক কাজের সনদ যদি থাকে এর ফটোকপি।

এদিকে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৩৬ জনেরও বেশি ছাত্রনেতা কেন্দ্রীয় কমিটির সভাপতিসাধারণ সম্পাদকসহ চট্টগ্রামের মন্ত্রীকেন্দ্রীয় নেতা এবং মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কাছে নানানমুখী চেষ্টাতদ্বির শুরু করেন।

নগর ছাত্রলীগের সর্বশেষ কেন্দ্র থেকে কমিটি ঘোষণা করা হয়েছিল ২০১৩ সালে। ইতোমধ্যে চারচারবার কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃত্বের পরিবর্তন ঘটলেও দীর্ঘ ১০ বছর ধরে নগর ছাত্রলীগের নতুন কমিটি হয়নি।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৯ অক্টোবর ইমরান আহমেদ ইমুকে সভাপতি ও নুরুল আজিম রনিকে সাধারণ সম্পাদক করে ২৪ জনের আংশিক নগর ছাত্রলীগের কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করা হয়েছিল। এরপর ২০১৪ সালের ১১ জুলাই আগের ২৪ জনসহ ২৯১ সদস্যের ডাউস সাইজের নগর ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। ২০১৮ সালের ১৯ এপ্রিল এই কমিটির সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন। পরবর্তীতে ওই কমিটি যুগ্ম সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরকে সাধারণ সম্পাদক করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধব্যবসা প্রতিষ্ঠান ও বাসা-বাড়ির বর্জ্য যত্রতত্র ফেললে জরিমানা