বোয়ালখালীতে মেয়র হতে চান আ. লীগের ৯ প্রার্থী

দলীয় সিন্ধান্ত মেনে চলার তাগিদ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৯ মার্চ, ২০২১ at ৪:৪৮ পূর্বাহ্ণ

বোয়ালখালী পৌরসভা নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনার আলোকে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বর্ধিত সভায় দক্ষিণ জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতাদের উপস্থিতিতে আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ও যুবলীগের ৯ জন নিজেদের মেয়র প্রার্থী হিসেবে উপস্থাপন করেন। মোছলেম উদ্দিন আহমদ এমপি তাৎক্ষণিকভাবে ৯ প্রার্থীর সাথে আলাপ-আলোচনা করে সমঝোতার জন্য সিনিয়র নেতাদের দিয়ে একটি টিম করে দেন। সমঝোতা টিমের নেতারা মেয়র প্রার্থী রেজাউল করিম বাবুল, মো. ওয়াসিম মুরাদ, শফিউল আলম (বিএনপির বর্তমান মেয়রের ভাই), মনসুর আলম পাপ্পী, জহুরুল ইসলাম জহুর, শফিকুল ইসলাম, এম এ ঈসা, আবদুল মান্নান রানা, সেলিম উদ্দিনকে নিয়ে দীর্ঘক্ষণ আলাপ আলোচনা করেন। কিন্তু শেষপর্যন্ত কেউ কাউকে ছাড় দিতে রাজি হননি।
গতকাল সোমবার বিকেল ৪টায় বোয়ালখালী গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, রাজনীতি জনগণের জন্য, দেশের জন্য। রাজনীতিকে সঠিক ধারায় এগিয়ে নিতে পারলে লক্ষ্য অর্জন সহজ হয়। একাজে কর্মীদের নিঃস্বার্থ অংশগ্রহণ ও সচেতনতা সর্বাগ্রে প্রয়োজন। নেতৃত্ব ও জনগণের মাঝে কর্মীবাহিনী হল সেতুবন্ধন। তাই জনগণের স্বার্থ রক্ষা ও মন জয় করতে কর্মীদের দলীয় সিদ্ধান্তের প্রতি অবিচল থাকতে হবে। তা না থাকলে দল, নেতা ও কর্মীরা বিতর্কিত হন। জনগণের আস্থা অর্জন যেমন কঠিন তা রক্ষা করা আরো কঠিন মন্তব্য করে তিনি বলেন, নির্বাচনে প্রার্থী বাছাই ও দলের নেতৃত্ব বাছাই করা এত বড় বিশাল সংগঠনে কঠিন ব্যাপার। দলের স্বার্থে ও দেশের স্বার্থে আমরা নিয়োজিত বিধায় এ সংক্রান্ত কাজে দলীয় সিন্ধান্ত মেনে চলাই হল একজন সত্যিকার কর্মীর কর্তব্য। দলীয় আনুগত্যের প্রকাশ দেখলে জনগণ সেই দলের প্রতি আরো বেশি আকৃষ্ট হয়।
প্রধান বক্তার বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, রাজনীতি একদিনের জন্য নয়, আজ দলের নীতি আদর্শের প্রতি আনুগত্য প্রদর্শনের সময়। পরিচ্ছন্ন ইমেজ যোগ্যতা না থাকলে জনগণের কাছে গ্রহণযোগ্যতা থাকে না। কেন্দ্রীয় নির্দেশনার ভিত্তিতে আমাদের চলতে হবে।
বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: নুরুল আলম, ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ শিক্ষা সম্পাদক বোরহান উদ্দিন এমরান, তথ্য ও গবেষনা সম্পাদক আবদুল কাদের সুজন, ত্রাণ সম্পাদক শাহনেওয়াজ হায়দার শাহীন, মহিলা ভাইস চেয়ারম্যন শামীম আরা বেগম, আওয়ামী লীগ নেতা চেয়ারম্যান বেলাল হোসেন, চেয়ারম্যান এস এম জসিম উদ্দিন, চেয়ারম্যান মো: মোকারম, চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, চেয়ারম্যান কাজল দে, চেয়ারম্যান শামসুল আলম, চেয়ারম্যান শফিউল আজম শেফু, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শফিউল আলম, রেজাউল করিম বাবুল, এম এ ঈসা, শফিকুল আলম, সাইদুর রহমান খোকা, মনসুর আলম বাপ্পী, বোয়ালখালী পৌরসভা আওয়ামী লীগ আহবায়ক জহুরুল ইসলাম জহুর, যুগ্ম আহবায়ক শেখ শহিদুল আলম, আওয়ামী লীগ নেতা জমির উদ্দিন, আবুল মোকারম, আবু নঈম ইব্রাহীম, আবদুল্লাহ আল হারুন রিপন, দিদারুল আলম, নুরুল গনি শাহ, রাজীব চক্রবর্ত্তী, মোছলেম উদ্দিন, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, নুরুল আবছার হিরা, বোয়ালখালী উপজেলা যুবলীগ সভাপতি আবদুল মান্নান রানা, বোয়ালখালী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিজানুর রহমান সেলিম, কাউন্সিলর শাহাজাদা মিজানুর রহমান, ওয়াশিম মুরাদ, মোশাররফ হোসেন, কাউন্সিলর রেহেনা আক্তার পারভীন, বোয়ালখালী উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রেবেকা সুলতানা মনি, সাইদুল আলম, ইকবাল হোসেন তালূকদার, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এস এম বোরহান উদ্দিন, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগ সভাপতি আবদুল মোনাফ মহিন, সাধারণ সম্পাদক আরিফুল হাসান রুবেল প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধ৯ আসামির মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধরোগীর সাথে দুর্ব্যবহার ও টাকা নেয়ার অভিযোগে ৩ কর্মচারীকে জিজ্ঞাসাবাদ