বোয়ালখালীতে বিআরটিসি বাস চালু

জুনেই কালুরঘাট সেতুর ডিজাইন শেষ হবে : সেতুমন্ত্রী

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ৩ মার্চ, ২০২১ at ১১:০৮ পূর্বাহ্ণ

এখন থেকে বহদ্দারহাট-বোয়ালখালী রুটে চলাচল করবে বিআরটিসি বাস। গতকাল মঙ্গলবার সকালে ভার্চুয়ালি এই সার্ভিসের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় তিনি বলেন, শেখ হাসিনার সরকার গণপরিবহণের সক্ষমতা বাড়াতে নানামুখী উদ্যোগ নিয়েছে। তন্মধ্যে একটি হলো বিআরটিসি বাসের সংখ্যা বৃদ্ধি। সেতুমন্ত্রী বলেন, যাত্রীরা বিআরটিসি বাসে চলাচল করতে আগ্রহী। বাসগুলোর যত্ন নেওয়া হলে মানুষ আরো আগ্রহী হবে। এসময় তিনি বলেন, বোয়ালখালীবাসীর দীর্ঘদিনের স্বপ্ন কালুরঘাট সেতু। এই সেতুর ডিজাইনের কাজ চলছে। আগামী জুনেই তা শেষ হবে।
সেতুমন্ত্রী বলেন, কর্ণফুলীর তলদেশ দিয়ে টানেল নির্মাণের পাশাপাশি মীরসরাই থেকে কক্সবাজার পর্যন্ত আরেকটি মেরিন ড্রাইভ নির্মাণের পরিকল্পনা রয়েছে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ককে চার লেন এবং ছয় লেনে উন্নীতকরণের কাজ শুরু করব খুব শীঘ্রই। ইতোমধ্যে পটিয়া বাইপাস সড়কের কাজ শেষ হয়েছে। শাহ আমানত সেতু সড়ক চার ও ছয় লেনে উন্নীতকরণের কাজ সম্পন্ন হয়েছে। মহাসড়কের কেরানিহাট, সাতকানিয়া, লোহাগাড়া ও চকরিয়ায় ৫টি ফ্লাইওভার নির্মাণের প্রস্তুতিমূলক কাজ চলছে। এছাড়া চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণে আমরা প্রক্রিয়া শুরু করতে যাচ্ছি। এসময় মন্ত্রী দক্ষ ও নারী চালক এবং ড্রাইভিং লাইসেন্সের উপর গুরুত্বারোপ করেন।
বিএনপির স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠান প্রসঙ্গ টেনে কাদের বলেন, একজন পলাতক আসামিকে দিয়ে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠান উদ্বোধনে দেশবাসী বিস্মিত। দলটিতে অনেক সিনিয়র নেতা ও বীর মুক্তিযোদ্ধা থাকা সত্ত্বেও লন্ডন থেকে পলাতক আসামি দিয়ে অনুষ্ঠান উদ্বোধন স্বাধীনতার প্রতি বিএনপির অবজ্ঞা ছাড়া আর কিছু নয়। স্থানীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে ও ইউএনও আছিয়া খাতুনের সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা আ স ম জামসেদ খন্দকার, স্থানীয় উপজেলা চেয়ারম্যান মো. নুরুল আলম, থানা অফিসার ইনচার্জ আবদুল করিম, জেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন মোহাম্মদ এমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, রেজাউল করিম বাবুল, শফিউল আলম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, জহুরুল ইসলাম জহুর, অধ্যাপক সমীর কান্তি দাস, বোয়ালখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি চৌধুরী লোকমান, শিক্ষা অফিসার তরিকুল ইসলাম, শিক্ষক বিশ্বজিৎ বড়ুয়া, আবদুল মান্নান মোনাফ চেয়ারম্যান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধদারিদ্র্য বিমোচনে জোর
পরবর্তী নিবন্ধদোলাদি ও একুশ