বিভিন্ন স্থানে শীতবস্ত্র বিতরণ

| মঙ্গলবার , ২৪ জানুয়ারি, ২০২৩ at ৫:১৬ পূর্বাহ্ণ

জাগির উদ্দিন সর্দার ফাউন্ডেশন : জাগির উদ্দিন সর্দার ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় শীতার্তদের মাঝে গতকাল কম্বল বিতরণ করা হয়েছে। জাগির উদ্দিন ফাউন্ডেশনের চেয়ারম্যান জায়নাল আবেদীন টিপু সর্দারের সভাপতিত্বে ও মাসুদুল হাসান রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট মো. ইব্রাহীম হোসেন চৌধুরী বাবুল, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক আলেক্স আলীম, বাগমনিরাম ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বশর, নারী কাউন্সিলর আনজুমান আরা বেগম, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শওকত উল্লাহ সোহেল, ২১নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহব্বায়ক আবদুল হান্নান, নগর যুবলীগ নেতা আলমগীর চৌধুরী আলো, কোতোয়ালি থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিদু মাজিদ রিদুয়ান, বাগমনিরাম ওয়ার্ড যুবলীগ নেতা ফরহাদুল আলম হিরা, মো. আরমান, জহির আহমেদ রাজু, মো. তানভীর প্রমুখ।

রাউজান নোয়াজিশপুর : রাউজান নোয়াজিষপুর ইউনিয়নে কম্বল বিতরন অনুষ্ঠানে জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী সদস্য স্থানীয় ইউপি চেয়ারম্যান এম সরোয়ার্দী সিকদার বলেছেন আমার ইউনিয়নে এমন কোনো গরিব পরিবার নেই যেখানে কম্বল পৌঁছেনি। এর বাইরেও কম্বল দেয়া হয়েছে ইউনিয়ন পরিষদ ও নিজের ব্যক্তিগত সহায়তা হিসাবে। গত ১৯ জানুয়ারি তিনি ইউনিয়ন কার্যালয় থেকে কম্বল বিতরণ অনুষ্ঠানে এই অভিমত ব্যক্ত করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, তাজ মোহাম্মদ মিয়া মেম্বার, নুর মোহাম্মদ ভান্ডারী,আবু মুসা,আবু শাহাদাত নবী, জসিম উদ্দিন চৌধুরী,নাছির উদ্দীন চৌধুরী,আবু তাহের, ইউপি সদস্য শফিউল বশর,শওকত ওসমান চৌধুরী, মোহাম্মদ রাশেদ,বেলাল হোসেন,শফিকুল ইসলাম,আব্দুল্লা আল হারুন,আলা উদ্দিন আলম,উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি কুতুব উদ্দিন সিকদার,আব্দুল মোতালেব,রিয়াজ উদ্দীন ফাহিম, আবু বক্কর প্রমুখ।

রেজাউল করিম সিকদার ফাউন্ডেশন : বান্দরবান জেলার অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের মধ্যে কম্বল, কাপড়, ওষুধ ও শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন সেবামূলক সংস্থা রেজাউল করিম সিকদার ফাউন্ডেশন।গত শনিবার বান্দরবান জেলার আলীকদম উপজেলার সদর ইউনিয়নের পাহাড়ি এলাকায় এসব সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর মধ্যে ছিল ১৫০ টি কম্বল, ৩০০ মানুষের জন্য ওষুধ এবং ১৪০ শিশুদের জন্য কাপড়,৫০জন শিক্ষার্থীকে শিক্ষা সামগ্রী । এছাড়াও হেলথ সার্ভিস টিমের সদস্যরা আলীকদমের সদর ইউনিয়নের তিনটি পাড়ায় চিকিৎসা ক্যাম্প স্থাপন করে ১৮০ জনকে চিকিৎসা সেবা প্রদান করেন।

এই সময় উপস্থিত ছিলেন আব্দুল মন্নান, সেলিম জাবেদ, মো. জাহেদুল করিম বাপ্পী সিকদার, আনোয়ারুল আযিম, জিয়াউল হক, সাইফুল ইসলাম, ওসমান পারভেজ সোহাগ প্রমুখ।উল্লেখ্য, ফাউন্ডেশনের শিক্ষা প্রকল্পের আওতায় পিছিয়ে পড়া শিশুদের জন্য আলীকদমে একটা স্কুল নির্মাণের কাজ চলমান রয়েছ। যা এই মাসের শেষের দিকে চালু করা হবে।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন : সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে চলমান কর্মসূচির অংশ হিসেবে গত ২৩ জানুয়ারি নগরীর হোসাইনিয়া ওয়াজিয়া হাফেজিয়া ফোরকানিয়া মাদ্রাসা, দারুল হেরা মাদ্রাসা, মিয়াখান নগর, বাকলিয়া, ফোরকানিয়া হেফজখানা ও এতিমখানা মাদ্রাসা, হোপ স্কুল, খুলশি কলোনীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমখানায় সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের বিভাগীয় সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি সাইফুল ইসলাম ভুইয়া রাসেল, সাধারণ সম্পাদক জাফর ইকবাল, ফরহাদুল হাসান মোস্তফা, এস.এম আনোয়ার হোসেন, আসিবুর রহমান, মোঃ সোলাইমান, বজেন্দ্র নাথ ঘোষ, মহানগরের যুগ্ম সম্পাদক মুসা খান ও ইয়াং স্টার চ্যারিটি ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

চাটগাঁইয়্যা নওজোয়ান : চাটগাঁইয়্যা নওজোয়ান’র উদ্যোগে চলমান কর্মসূচির অংশ হিসেবে সংগঠন কার্যালয়ে গত ২২ জানুয়ারি অসহায় ও সুবিধাবঞ্চিতদের মাঝে ১০০টি কম্বল বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, সংগঠনের সভাপতি জামাল আহমেদ, মো. গিয়াস উদ্দিন, মো. ইলিয়াস ইলু, আনোয়ার হায়দার রাজিন, মো.মঞ্জুর আলম, রেজাউল করিম মানিক, ওমর আলী রনি, আবুল কালাম, মাইমুনুল হক মামুন, আনিসুর রহমান বাবলু, ছদরুল ইসলাম আনিস, মো. সাগর, আঁচল চক্রবর্ত্তী, পূর্ণিমা দাশ চৌধুরী, অরুন দাশ, মৌ চৌধুরী, মঞ্জুরুল আলম বাবুল, মো. মাসুদ প্রমুখ। নেতৃবৃন্দ শীতার্তদের সাহায্যে এগিয়ে আসার জন্য বিত্তবানদের প্রতি আহবান জানান। প্রেস বিজ্ঞপ্তি

পূর্ববর্তী নিবন্ধঅধ্যাপক খালেদ শিশুসাহিত্য পুরস্কার পাচ্ছেন শিশুসাহিত্যিক দন্ত্যস রওশন ও চন্দ্রশিলা ছন্দা
পরবর্তী নিবন্ধচবি প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের মিলনমেলা