বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ ও চারা বিতরণ

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ২৮ জুলাই, ২০২২ at ৬:১৭ পূর্বাহ্ণ

সন্দ্বীপ ফ্রেন্ডস্‌ ইউনিটি ক্লাব ও বাচ্চু স্মৃতি সংসদ এর পৃথক কর্মসূচিতে বৃক্ষরোপণ ও চারা বিতরণ করা হয়েছে।
সন্দ্বীপ ফ্রেন্ডস্‌ ইউনিটি : ‘দেশের বায়ু-দেশের মাটি, গাছ লাগিয়ে করব খাঁটি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে তারুণ্যের সংগঠন সন্দ্বীপ ফ্রেন্ডস্‌ ইউনিটি ক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বুধবার সন্দ্বীপের শিবেরহাট এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ সময় সাধারণ মানুষ ও সাতঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন ফলদ চারা বিতরণ করা হয়। সংগঠনের সাংগঠনিক সম্পাদক নজরুল নাঈম বলেন, পরিবেশ দূষণ রোধে এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্ব অপরিসীম। তাই বাসযোগ্য সবুজ আবাসভূমি গড়তে প্রত্যেককে অন্তত একটি করে বৃক্ষরোপণ পাশাপাশি বৃক্ষের যত্ন নেওয়া জরুরি।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা মো. দেলোয়ার হোসাইন, উপদেষ্টা সিনিয়র শিক্ষক মামুনুর রশিদ, প্রবাসী আরএস ইব্রাহিম, সাতঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বেলাল উদ্দিনসহ অন্যান্য শিক্ষক শিক্ষিকাবৃন্দ। এছাড়া ক্লাবের পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি আবদুর রহমান সনি, সাধারণ সম্পাদক আশ্রাফ উদ্দিন জিহাদ, অর্থ সম্পাদক আরমান জাবেদ, অফিস সম্পাদক ইয়াসিন আরাফাত, রুবাই, মুশফিক, মুশফিকুর রহমান, সাকিব প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।
বাচ্চু স্মৃতি সংসদ : চকবাজার বাচ্চু স্মৃতি সংসদের উদ্যোগে ২৩ জুলাই কাপাসগোলা সরকারি প্রাথমিক বালক বিদ্যালয় প্রাঙ্গণে একটি কৃষ্ণচূড়া গাছের চারা রোপণের মধ্যে দিয়ে সপ্তাহব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল-মাহমুদ। সংসদের সভাপতি মুজিব ইমরান বিপ্লবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন আবু নাছের রনির সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুল হক রমজু, শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ আতিকুল ইসলাম, এ, কে, এম আনিসুজ্জামান, আবুল খায়ের বাচ্চু। উপস্থিত ছিলেন, মুহাম্মদ সেলিম রহমান, এডভোকেট ফাতেমা আক্তার, সলিকা বেগম, মিনহাজ মাহমুদ রনি, সৈয়দ মোঃ আনোয়ারুল ইসলাম, মোঃ ইমরান মেহেদী ইজাজ, অর্ণিবান পাল, নুর ইমরান স্বাগত, আমির হামজা রিহান, নেওয়াজ শরীফ রাহাত, মোঃ বখতিয়ার ও মুছতাহিদুল ইসলাম। পরে মোনাজত পরিচালনা করেন মুহাম্মদ লুৎফুর রহমান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধএকক পৃথিবী
পরবর্তী নিবন্ধপেকুয়ায় আবারও ১ মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা