বিপিএলের চট্টগ্রাম পর্ব শুরু আজ

প্রথম দিন মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ৯:০২ পূর্বাহ্ণ

দেশের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট বিপিএলের চট্টগ্রাম পর্ব মাঠে গড়াচ্ছে আজ। প্রথম দিনেই মাঠে নামছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ বরিশাল। এবারের বিপিএলে এই দু’দলের প্রথম মোকাবেলা এটি। দু’দলই দুটি করে ম্যচ খেলেছে। জিতেছে একটি করে। টুর্নামেন্টের এবং নিজেদের প্রথম ম্যাচে বাজে হার দিয়ে শুরু করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। খুলনা টাইগার্সকে উড়িয়ে দিয়ে তারা এসেছে হোম ভেন্যুতে। এই ভেন্যুতে চারটি ম্যাচ খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

অপরদিকে নিজেদের গ্রথম ম্যাচে হারলেও দ্বিতীয় ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে চট্টগ্রামে এসেছে সাকিবের বরিশাল। দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে খুলনা টাইগার্স এবং রংপুর রাইডার্স। রংপুর একটি ম্যাচে জিতলেও তামিমের দল খুলনা হেরেছে দুই ম্যাচেই। তাই চট্টগ্রাম পর্বটা বেশি চ্যালেঞ্জের খুলনা টাইগার্সের জন্য।

এদিকে বিপিএলকে বরণ করতে প্রস্তুত চট্টগ্রাম। গত মাসে ভারতের বিপক্ষে বাংলাদেশের একটি ওয়ানডে এবং একটি টেস্ট ম্যাচ আয়োজন করা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম বিপিএল আয়োজনেও প্রস্তুতি নিয়ে আছে। যদিও বিপিএলের কোন উত্তাপ পাওয়া যাচ্ছে না চট্টগ্রামে। গতকাল থেকে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম এবং সাগরিকাস্থ বিটাক মোড়ে এবারের বিপিএলের টিকেট বিক্রি শুরু হয়েছে। আর কোন ধরনের প্রচার কিংবা প্রচারণা বলতে কিছুই নেই। তারপরও ক্রিকেটকে যারা ভালোবাসে তারা ঠিকই খবর নিয়ে ছুটছে টিকেটের পেছনে।

গতকাল টিকেট কাউন্টারেও ছিল না তেমন লম্বা লাইন। যেহেতু চট্টগ্রামে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত চলবে বিপিএল তাই সময় গড়ানোর সাথে সাথে হয়তো বাড়বে দর্শকদের আগ্রহ তেমনটি মনে করছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। এবারের বিপিএলের ১২ টি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। প্রতিদিন দুটি করে খেলা অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ দুপুর দেড়টায় আর দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা সাড়ে ছয়টায়। তবে শুক্রবারে প্রথম ম্যাচ শুরু হবে দুপুর দুই টায় আর দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাতটায়। প্রচারের আলোয় না থাকলেও আগামী প্রায় এক সপ্তাহ বিপিএল উত্তাপ ছড়াবে চট্টগ্রামে তেমনটি আশা করাই যায়।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল শিশুর
পরবর্তী নিবন্ধব্রয়লার মুরগি নিরাপদ, অভয় দিলেন গবেষকরা