বিদ্রোহীদের শক্ত অবস্থানে বিপাকে আওয়ামী লীগ

সাতকানিয়া ইউপি নির্বাচন ।। ১৭ নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে

আজাদী প্রতিবেদন | শনিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:১৪ পূর্বাহ্ণ

সাতকানিয়ার ১৬ ইউনিয়নের মধ্যে ৪টিতে আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অবশিষ্ট ১২ ইউপিতে চেয়ারম্যান পদে আগামী ৭ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই ১২ ইউনিয়নের মধ্যে ১০ ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহীরা শক্ত অবস্থানে রয়েছেন। বিদ্রোহী প্রার্থীদের শক্ত অবস্থানের কারণে বিপাকে পড়েছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থীরা। দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় প্রার্থীর সমর্থনে নির্বাচনী মাঠ থেকে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীদের সরে দাঁড়ানোর জন্য বারবার আহ্বান জানানো হলেও কেউ সরে দাঁড়াননি। তাই বিদ্রোহীদের নিয়ে নির্বাচনী মাঠে বিপাকে আছেন উপজেলা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ। আর একদিন পরেই (৭ ফেব্রুয়ারি) সাতকানিয়ার ১৬ ইউপির (৪টিতে চেয়ারম্যান নির্বাচন হবে না) নির্বাচন। নির্বাচনকে ঘিরেই দলীয় প্রার্থীদের সাথে বিদ্রোহীদের শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে উঠেছে মাঠে।
ইতোমধ্যে সাতকানিয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে
প্রতিদ্বন্দ্বিতা করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে উপজেলায় আওয়ামী লীগের ১৭ নেতা-কর্মীকে সাময়িকভাবে বহিষ্কার করেছে দক্ষিণ জেলা আওয়ামী লীগ। তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগে সুপারিশও পাঠানো হয়েছে।
দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার হওয়া নেতারা হলেন, ১ নং চরতী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সহ-সভাপতি মাঈনুদ্দীন চৌধুরী, ৩ নং নলুয়া ইউনিয়নে দক্ষিণ জেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক তসলিমা আবছার ও উপজেলা কৃষক লীগের সহ-সভাপতি মিজানুর রহমান, ৪ নং কাঞ্চনা ইউনিয়নে মোহাম্মদ ছালাম, ৫ নং আমিলাইশ ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সদস্য এইচ এম হানিফ, মোজাম্মেল হক চৌধুরী ও এস এম হারুন, ঢেমশা ইউনিয়নে কৃষক লীগ নেতা আবদুল মজিদ, ৯ নং পশ্চিম ঢেমশা ইউনিয়নে আবদুল মাবুদ সেন্টু ও রিদোয়ানুল হক সুমন, ১১ নং কালিয়াইশ ইউনিয়নে ফেরদৌস চৌধুরী সোহেল ও অ্যাডভোকেট আতাউর রহমান, ১২ নং ধর্মপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চৌধুরী, ১৩ নং বাজালিয়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী, ১৫ নং ছদাহা ইউনিয়নে রফিক মাহমুদ চৌধুরী, ১৭ নং সোনাকানিয়া ইউনিয়নে উপজেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মাস্টার আবু তাহের।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যানরা হলেন- সাতকানিয়া সদর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মোহাম্মদ সেলিম উদ্দীন, মাদার্শা ইউনিয়নে উপজেলা যুবলীগের আহ্বায়ক আ.ন.ম সেলিম উদ্দীন চৌধুরী, কেঁওচিয়া ইউনিয়নে উত্তর সাতকানিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ওসমান আলী, পুরানগড় ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান মাহবুবুল হক সিকদার। কিন্তু এই ৪ ইউনিয়নেও আগামী ৭ ফেব্রুয়ারি মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধপ্রচারণা শেষ হচ্ছে আজ, মাঠে নামছে বিজিবি
পরবর্তী নিবন্ধখালেদা জিয়ার সুস্থতায় বিএনপি নেতারা হতাশ : তথ্যমন্ত্রী