বিএম কন্টেনার ডিপোতে পণ্য ছিল ৪০ মিলিয়ন ডলারের

পরিদর্শনে বিজিএমইএর প্রতিনিধি দল

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১০ জুন, ২০২২ at ৭:০৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের বিএম কন্টেনার ডিপো পরিদর্শন করেছেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। গতকাল দুপুর সাড়ে ১২ টায় পরিদর্শন শেষে সৈয়দ নজরুল ইসলাম বলেন, বিএম কন্টেনার ডিপোতে ১৩০টি রপ্তানিকারক প্রতিষ্ঠানের ৪০ মিলিয়ন ডলারের পণ্য ছিল। তবে সেখানে কি পরিমাণ পণ্যের ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি। দুর্ঘটনার পর ডিপোর স্বাভাবিক কার্যক্রম বন্ধ রয়েছে। ডিপোর আগুন নেভানো হয়েছে, সব কিছু কন্ট্রোলে এসেছে। এখন ফরোয়ার্ডার ও শিপিং এজেন্ট কাজ করছে পোশাক শিল্পের কী পরিমাণ পণ্য ক্ষতিগ্রস্ত হয়েছে। কী পরিমাণ মালামাল নষ্ট হয়েছে তা দুই একদিনের মধ্যেই জানা যাবে।

তিনি আরও বলেন, ডিপোতে যে সব পণ্য অক্ষত রয়েছে, সেই পণ্যগুলোর বিষয়ে বিদেশি বায়ারদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া ব্যাংক এবং কাস্টমসের সঙ্গেও কথা বলতে হবে। টোটাল বিষয়টি নিস্পত্তিতে সপ্তাহখানেক সময় লাগবে। এর আগে বেলা ১১টায় বিজিএমইএ’র প্রতিনিধি দল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। এসময় তারা হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মো. শামীম আহসানের সাথে দুর্ঘটনায় আহতদের সর্বশেষ অবস্থা নিয়ে মতবিনিময় করেন।

এছাড়া বিজিএমইএ নেতারা দ্বিতীয় ধাপে হাসপাতালের পরিচালকের হাতে খাদ্য সামগ্রী হস্তান্তর করেন। এসময় বিজিএমইএ’র সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী, তানভীর হাবিব, এএম শফিউল করিম খোকন, এম. আহসানুল হক ও বিজিএমইএ’র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বিজিএমইএ’র প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, দুর্ঘটনায় আহতদের সুচিকিৎসায় বিজিএমইএ চিকিৎসা সামগ্রী ও খাদ্য সামগ্রী দিয়েছে। ভবিষ্যতে এই সহযোগিতা অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধবাজেটে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হয়েছে
পরবর্তী নিবন্ধবায়েজিদে পাহাড় কাটার সময় তিনজন আটক