বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২১ এপ্রিল, ২০২৩ at ৯:২৬ পূর্বাহ্ণ

ঈদুল ফিতরে এবার বিএনপির সাবেক মন্ত্রী এবং শীর্ষ নেতারাও চট্টগ্রামে নিজ নিজ নির্বাচনী এলাকায় ঈদের নামাজ আদায় করবেন এবং দলের নেতাকর্মীদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। সামনে জাতীয় নির্বাচন। বিএনপি নির্বাচনে অংশ নেবে কি নেবে না সেই বিষয়টি এখনো পরিস্কার না হলেও ঈদকে কেন্দ্র করে নেতাকর্মীদের চাঙা করতে অনেক নেতা মেজবানেরও আয়োজন করছেন।

জানা যায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী নগরের কাট্টলীর বাড়িতে ঈদের নামাজ আদায় করবেন। ঈদের দ্বিতীয় দিন নগরের মেহেদীবাগের বাসায় দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান জমিয়াতুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। পরে কাজীর দেউড়ি ভিআইপি টাওয়ারের বাসায় তিনি নেতাকর্মী ও নানান শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীনও জমিয়াতুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর নগরের চট্টেশ্বরী রোডের ডালিয়াকুঞ্জে ও হাটহাজারী গ্রামের বাড়িতে বিএনপি ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। চট্টগ্রাম বিভাগীয় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম কলেজিয়েট স্কুলের মসজিদে ঈদের নামাজ আদায় করবেন।

নামাজ শেষে কারাবন্দি নেতাকর্মীদের বাড়ি ও বাসায় গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয় দিন তিনি নগরের মাদারবাড়ির বাসভবনে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন চকবাজার ধনিরপুল ফালাগাজী জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। পরে পশ্চিম বাকলিয়ার বাসভবনে দলের নেতাকর্মীসহ নানান শ্রেণিপেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। দ্বিতীয় দিন চকবাজার কিশলয় কমিউনিটি সেন্টারে মহানগর বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও নানান শ্রেণিপেশার মানুষের সঙ্গে তিনি ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। সেখানে মেজবানেরও আয়োজন করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর জমিয়াতুল ফালাহ মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে নগরের বাটালী রোডে পিতামাতার কবর জিয়ারত করবেন। তিনিও দলের কারাবন্দি নেতাকর্মীদের বাড়ি ও বাসায় গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয় দিন নগরের কাজীর দেউড়ি সমাদর ক্লাবে দলের নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

বিএনপির কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন হাটহাজারী পৌরসভার মীরেরখিল মীর বাড়ি জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। নামাজ শেষে বাড়িতে নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিন হাটহাজারীর উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌরসভা এলাকায় গিয়ে মীর হেলাল উদ্দীন সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন।

পূর্ববর্তী নিবন্ধঈদ জামাতে থাকবে সিএমপির চার স্তরের নিরাপত্তা
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে মন্ত্রী-এমপি ও আওয়ামী লীগের শীর্ষ নেতারা কে কোথায় ঈদ করবেন