ঈদ জামাতে থাকবে সিএমপির চার স্তরের নিরাপত্তা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২১ এপ্রিল, ২০২৩ at ৯:২৫ পূর্বাহ্ণ

চাঁদ দেখা সাপেক্ষে আগামীকাল নয়তো পরদিন উদযাপিত হবে পবিত্র ঈদউল ফিতর। চট্টগ্রামে ঈদের প্রধান জামাত জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে অনুষ্ঠিত হবে। এছাড়া আন্দরকিল্লা শাহী জামে মসজিদসহ নগরীর বিভিন্ন মসজিদ এবং ঈদগাহে বিপুল উৎসাহ উদ্দীপনা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। নগরীর ঈদ জামাতগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) স্পিনা রানী প্রামাণিক আজাদীকে বলেন, ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিত করতে নগরীর ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু বহন না করতে মুসল্লিদের উৎসাহিত করা হচ্ছে।

সিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে সিএমপির পক্ষ থেকে ইউনিফর্মধারী পুলিশের পাশাপাশি ডিবি টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াত টিম মোতায়েন করা হবে। গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।

ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়াতুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন পুলিশ টহল পার্টি নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে। নগরীর গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে ঈদ জামাতে মুসল্লিদের প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপস্থাপিত বিষয়গুলো মেনে চলার জন্য আহ্বান জানানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআজ জাতীয় চাঁদ দেখা কমিটির বেঠক
পরবর্তী নিবন্ধবিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন